Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলের ১৭৮টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এসএসসি পরীক্ষা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

করোনা মহামারীর লাগাতার অনিশ্চয়তা কাটিয়ে গতকাল রোববার বরিশাল শিক্ষা বোর্ডের ১ লাখ ১৫ হাজার ৭১ ছাত্র-ছাত্রীর মাধ্যমিক পরীক্ষা শুরু হল। এরমধ্যে ছাত্রী ৫৬ হাজার ৫৯৬। সকাল ৯টার মধ্যেই বেশিরভাগ ছাত্র-ছাত্রী পরীক্ষা কেন্দ্রে হাজির হয়। দক্ষিণাঞ্চলের ৬টি জেলার ১৭৮টি কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টায় প্রথম দিনের পরীক্ষা শুরু হয়। প্রতিটি বেঞ্চে দু’জন করে শিক্ষার্থী উত্তরপত্র লিখেছে।
সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের লক্ষ্যে বরিশাল শিক্ষা বোর্ডের ১৭টি মনিটরিং টিম মাঠে ছিল। এসব টিম মনিটরিংয়ের পাশাপাশি ভিজিলেন্সও করেছে বলে বোর্ড কর্তৃপক্ষ জানিয়েছেন। প্রায় সব ছাত্র-ছাত্রী পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে হলে পৌঁছে যায়। এবারের এসএসসি পরীক্ষায় বরিশালে ৬৩টি, পটুয়াখালীতে ৩০টি, বরগুনাতে ২২টি, ঝালকাঠিতে ১৭টি এবং ভোলা ও পিরোজপুরে ২৩টি করে কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। এবারের মাধ্যমিক পরীক্ষায় মানবিক বিভাগে সর্বোচ্চ ৬৯ হাজার ৭৯৬ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এছাড়া বিজ্ঞান বিভাগে ২৫ হাজার ৬৯ ও ব্যবসায় শিক্ষা বিভাগে ২০ হাজার ২০৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ