Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

জাবিতে প্রক্সি দিতে এসে বুয়েটের শিক্ষার্থী আটক

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১০:২২ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রক্সি ভর্তি পরীক্ষা দিতে এসে বুয়েটের সাবেক শিক্ষার্থী তহিদুল হাসান শিপন (২৮) আটক হয়েছে। জানা যায়, সে ২০ হাজার টাকার বিনিময়ে নাজমুল হক নামে এক শিক্ষার্থীদের হয়ে প্রক্সি দিতে এসেছিলেন।

রবিবার বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথমবর্ষ ২০২০-২১ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ইউনিটের ভর্তি পরীক্ষার পঞ্চম শিফট চলাকালে বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে তাকে আটক করা হয়।

শিপন নিজেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক সাবেক শিক্ষার্থী হিসেবে দাবি করেছেন। তার গ্রামের বাড়ি শরিয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার হাটুরিয়া এলাকায়।

শিপন ভর্তি পরীক্ষার্থী নাজমুল হকের পরিবর্তে পরীক্ষা দিতে আসেন। পরীক্ষা চলাকালে ভর্তি পরীক্ষার্থীর ছবির সঙ্গে শিপনের ছবির মিল না পাওয়ায় প্রক্টরিয়াল বডিকে খবর দেন হলের দায়িত্বে থাকা শিক্ষকরা। পরে শিপনকে ধরে এনে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন জিজ্ঞাসাবাদ করলে প্রক্সির বিষয়টি স্বীকার করেন।

শিপন বলেন, দুই বছর আগে বুয়েট থেকে পড়াশোনা শেষ করেছি। বিশ্ববিদ্যালয়ের ভর্তি কোচিং উদ্ভাস থেকে ভর্তি পরীক্ষার্থী নাজমুল হকের সঙ্গে পরিচয় হয়। পরে ২০ হাজার টাকার বিনিময়ে পরীক্ষায় অংশ নেওয়ার চুক্তি হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান জানান, ওই শিক্ষার্থীর ছবির সঙ্গে প্রবেশপত্রের ছবির কোনো মিল না থাকার হলের দায়িত্বরত শিক্ষক আমাদের জানান। তাকে জিজ্ঞাসাবাদ করলে দোষ স্বীকার করেন। খুব শিগগিরই তার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

১১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ