Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

শিক্ষার্থীদের দিয়ে নির্বাচনী মহড়া

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

কুড়িগ্রামে নাগেশ্বরী উপজেলার কচাকাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মো. ফজলুর রহমান তার নির্বাচনী প্রচারণায় স্কুলের শিক্ষার্থীদের দিয়ে মহড়া দেয়ার অভিযোগ উঠেছে।

প্রার্থী প্রধান শিক্ষক ফজলুর রহমান নির্বাচনী মহড়ার বিষয়টি এড়িয়ে যেতে চাইলেও এ ঘটনায় জনমনে বিশেষ করে অভিভাবক ও অনান্য প্রার্থীদের মাঝে ক্ষোভ আর হতাশার সৃষ্টি হয়েছে। জানা যায়, গত শনিবার দুপুরে কচাকাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রায় চারশত ছাত্রছাত্রী শনিবার সকালে বিদ্যালয় মাঠ থেকে ৪ কি.মি. রাস্তা হেঁটে সারিবদ্ধ র‌্যালী করে স্লোগান দিতে দিতে প্রধান শিক্ষক ফজলুর রহমানের বাড়ি নয়া আনা গ্রাম পৌঁছায়। সেখানে প্রার্থী প্রধান শিক্ষক নির্বাচনী আলোচনা সভা, শিক্ষার্থীদের পরিবার পরিজনের কাছে মোটরসাইকেল মার্কায় ভোট চাওয়া এবং তার হয়ে মাঠে প্রচার প্রচারণার নির্দেশ দেন। পরে আলোচনা শেষে খিচুড়ি দিয়ে সকল শিক্ষার্থীদের ভুরিভোজ করান। বিদ্যালয়ের ক্লাস না করে শিক্ষার্থীদের দ্বারা নির্বাচনী সভা, মিছিল করাটা মোটেই ঠিক করেননি বলে অভিযোগ তোলেন অভিভাবক।

এ প্রসঙ্গে প্রার্থী ও প্রধান শিক্ষক ফজলুর রহমান বলেন, আমি ভোটে দাঁড়ানোর পর বিদ্যালয় যাইনি। তাই শিক্ষার্থীরা আমার বাড়িতে আমার সঙ্গে দেখা করতে এসেছে। তারা আমার নির্বাচন প্রচার বা মহড়ার দিতে আসেনি।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামছুল আলম বলেন, নির্বাচনে অংশ গ্রহণ করা এটা শিক্ষকের একান্ত ব্যক্তিগত বিষয়। কিন্তু এ কাজে শিক্ষার্থীদের ব্যবহার করাটা অন্যায়। নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরে আহমেদ মাছুম বলেন, এই বিষয়টি সম্পর্কে আমাকে কেউ জানায়নি। কিংবা কোন প্রার্থী লিখিত অভিযোগ করেনি। তবে কেউ অভিযোগ করলে রিটার্নিং কর্মকর্তাকে আইনী ব্যবস্থা নেবার পরামর্শ দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনী মহড়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ