Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বাংলাদেশ-ভারতীয় সেনাবাহিনীর সাইকেল র‌্যালি

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

প্রতিবেশি দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদৃঢ় করতে ভারতীয় সেনাবাহিনীর ২০ সদস্যের সাইকেল র‌্যালির একটি প্রতিনিধি দল গতকাল রোববার বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে।

প্রতিনিধি দলটি আগামীকাল সোমবার থেকে শুক্রবার পর্যন্ত সময়ে বাংলাদেশ সেনাবাহিনীর সাথে যৌথ সাইকেলিং র‌্যালিতে অংশগ্রহণ করবেন। চতুর্থবারের মতো সাইকেল যাত্রাটি যশোর সেনানিবাস থেকে আগামীকাল সোমবার সকাল সাড়ে ৮টায় শুরু হবে। প্রতিনিধি দলটি বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে আসলে তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় যশোর সেনানিবাসের ব্রিগেডিয়ার জেনারেল হাফিজুর রহমান। ভারতীয় সেনাবাহিনীর ২০ সদস্যের সাইকেলিং র‌্যালির নেতৃত্বে এসেছেন কর্নেল মোহিত সিং।

সাইকেল র‌্যালিটি যশোর সেনানিবাস থেকে শুরু করে ঝিনাইদহ, কুষ্টিয়া, জীবননগর হয়ে দর্শনা গিয়ে শেষ হবে। আগামী শুক্রবার বাংলাদেশ সেনাবাহিনীর ২০ সদস্যের আর একটি সাইকেলিং র‌্যালি দর্শনা বর্ডার দিয়ে ভারতে প্রবেশ করবেন। সাইকেল র‌্যালিতে অংশ নেয়া ভারত-বাংলাদেশ সেনা সদস্যরা দুই দেশের মুক্তিযুদ্ধের সময়ের স্মৃতি বিজড়িত জায়গাগুলো যেমন পরিদর্শন করবেন, তেমনই মুক্তিযুদ্ধের স্মৃতি মনে রেখেছেন এমন স্থানীয় মানুষদের সঙ্গেও কথা বলবেন। ২০১৬ সালে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সৌহার্দ্য বাড়াতে এই ধরণের যৌথ সাইকেল র‌্যালির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ২০১৭ সালে মার্চে প্রথম সাইকেল যাত্রার আয়োজনে অংশ নেন দুই দেশের সেনা সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারতীয় সেনাবাহিনীর সাইকেল র‌্যালি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ