Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন বাবরই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম
টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল পাকিস্তান। তবে দেশটির অধিনায়ক বাবর আজম এই আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। আজ ফাইনালে বাবরকে টপকে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার সুযোগ ছিল ডেভিড ওয়ার্নারের। কিন্তু অল্পের জন্য তিনি পাক দলপতিকে টপকাতে  পারেননি। 
 
বাবর আজম ছয়টি ম্যাচ খেলে করেছেন ৩০৩ রান। দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ডেভিড ওয়ার্নার সাতটি ম্যাচ খেলে করেছেন ২৮৯ রান। তিনি আর ১৫ রান করতে পারলেই হয়ে যেতে পারতেন সবার সেরা। তৃতীয় সর্বোচ্চ ২৮১ রান করেছেন মোহাম্মদ রিজওয়ান। তবে যেহেতু ওয়ার্নার দলকে শিরোপা জিতিয়েছেন ফলে তার হাতে তুলে দেয়া হয়েছে ম্যান অব দি টুর্নামেন্টের পুরষ্কার জিতেছেন ওয়ার্নার। তিনি কিউইদের বিপক্ষে ফাইনালে করেছেন ৫৩ রান। 
 
অপরদিকে এবার সর্বোচ্চ উইকেটশিকারী হয়েছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। তিনি সব মিলিয়ে নিয়েছেন ১৬টি উইকেট। ১৩টি করে উইকেট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। ১১টি করে উইকেট নিয়ে সাকিব আল হাসান ও জস হ্যাজেলউড চতুর্থ ও পঞ্চমস্থানে আছেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন