Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

কারবালা মাহফিলে বক্তারা আহ্লে বায়াতে রাসূল (দঃ)’র প্রতি শ্রদ্ধা ভালবাসা ঈমানের মূল ভিত্তি

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের অঙ্গ সংগঠন গাউসিয়া কমিটি আয়োজিত শাহাদাতে কারবালা মাহফিলে বক্তারা বলেছেন, আহ্লে বায়া’তে রাসূল (সাঃ)’র প্রতি শ্রদ্ধা ও ভালবাসা পোষণই ঈমানের মূল ভিত্তি। গত রোববার নগরীর চান্দগাঁও শমসের পাড়া ইউনিট শাখার উদ্যোগে পূর্ব শমসের পাড়া হাজী মিন্নত আলী মুন্সি জামে মসজিদে রাসূল পাক (সাঃ)’র দৌহিত্র হযরত ইমাম হুসাইন (রাঃ) আহ্লে বায়া’তে রাসূল (সাঃ) স্মরণে মুহাম্মদ রফিক কোম্পানীর সভাপতিত্বে অনুষ্ঠিত শাহাদাতে কারবালা মাহফিলে বক্তারা একথা বলেন।
মাহফিলে প্রধান অতিথি ছিলেন ৪ নং চান্দগাঁও ওয়ার্ড কাউন্সিলর মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ সাইফু। বিশেষ অতিথি ছিলেন গাউসিয়া কমিটি চান্দগাঁও থানা শাখার সম্পাদক ও রাবিয়া বশর জনকল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মুহাম্মদ আবদুল্লাহ, আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সেক্রেটারী জেনারেলের পিএস মুহাম্মদ আবদুল লতিফ সরকার ও হাজী মিন্নত আলী মুন্সি জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ নাসির উদ্দিন।
এতে প্রধান বক্তা ছিলেন রাণীরহাট আল-আমিন হামিদীয়া ফাযিল মাদ্রাসার আরবী প্রভাষক আল্লামা গাজী আবুল কালাম বয়ানী। বিশেষ বক্তা ছিলেন করিমিয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার প্রভাষক মাওলানা সেলিম উদ্দিন আনোয়ারী ও আজিম নগর জামে মসজিদ ফটিকছড়ির খতিব মাওলানা আবুন নুর মুহাম্মদ হাস্সান। এতে উপস্থিত ছিলেন পূর্ব শমসের পাড়া মহল্লা কমিটির সভাপতি হাজী মাহাবুবুল আলম, সম্পাদক মুহাম্মদ ইমরান সওদাগর বুলু, মসজিদের সভাপতি হাজী মনজুর আলম মঞ্জু, সাবেক সভাপতি হাজী জমির সওদাগর, সেক্রেটারী এয়ার মোহাম্মদ প্রমুখ। পরে দেশ, জাতি ও সমগ্র মুসলিম উম্মার কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ