Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেএমবির ১০ সদস্যের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : রাজধানীর পুরান ঢাকার হোসনি দালানের তাজিয়া মিছিলে বোমা হামলার মামলায় জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ১০ সদস্যের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে গোয়েন্দা পুলিশ। পরে ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদের আদালতে গতকাল এ চার্জশিট উপস্থাপন করা হয়। এরআগে মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক শফি উদ্দিন শেখ আদালতে এ চার্জশিট দাখিল করেন।
এবিষয়ে আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, সন্ত্রাসবিরোধী আইনে করা এ মামলার চার্জশিটে ১০ জনকে আসামি করা হয়েছে। চার্জশিটভুক্ত আসামিরা হলেন জাহিদ হাসান ওরফে রানা ওরফে মুসায়াব, আরমান, রুবেল ইসলাম ওরফে সজীব, কবির হোসেন ওরফে রাশেদ ওরফে আশিক, মাসুদ রানা, আহসানউল্লাহ মাহমুদ, আবু সাঈদ সোলায়মান ওরফে সালমান, শাহজালাল, ওমর ফারুক ওরফে মানিক ও চান মিয়া। আসামিরা নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য।
এরআগে গত বছরের ২৩ অক্টোবর গভীর রাতে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় হোসেনি দালানে বোমা হামলা হয়। এতে দুজন নিহত ও শতাধিক লোক আহত হন। ঘটনার স্থান থেকে অবিস্ফোরিত দুটি বোমা উদ্ধার করা হয়। এ ঘটনায় চকবাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবির ১০ সদস্যের বিরুদ্ধে চার্জশিট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ