Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

টিকা না নেওয়া ব্যক্তিদের জন্য ‘দেশব্যাপী লকডাউন’ ঘোষণা করেছে অস্ট্রিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:১২ পিএম

টিকা না নেওয়া ব্যক্তিদের জন্য ‘দেশব্যাপী লকডাউন’ ঘোষণা করেছে অস্ট্রিয়া। স্থানীয় সময় রোববার দেশটির প্রেসিডেন্ট ভ্যান ডার ব্যালেন এক বিবৃতিতে এ ঘোষণা দেন।

শুধু টিকা না নেওয়া ব্যক্তিদের জন্য দেশব্যাপী লকডাউন ‘প্রায় অনিবার্য’ হয়ে পড়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানানো হয়। সোমবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এরই মধ্যে দেশটিতে টিকা না নেওয়া ব্যক্তিরা নানা নিষেধাজ্ঞার আওতায় রয়েছেন।
রেস্তোরাঁ, সিনেমা হলসহ বিভিন্ন স্থানে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে তাদের। এ ছাড়া সোমবার থেকে ঘরের বাইরে যেতে পারবেন না তারা। এর আগে বৃহস্পতিবার, দেশজুড়ে টিকার পূর্ণ ডোজ না নেওয়া ব্যক্তিদের লকডাউন দেয়া হতে পারে বলে জানিয়েছিলেন অস্ট্রিয়ার চ্যান্সেলর আলেকজান্ডার শ্যালেনবার্গ।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৪০ লাখ ১৫ হাজার ৫৭৫ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ১৫ হাজার ৯ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৯৬ লাখ ৬৭ হাজার ১২৬ জন। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রিয়া

৫ ফেব্রুয়ারি, ২০২২
৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ