Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

অবশেষে মুক্তি পাচ্ছে মান্না অভিনীত শেষ সিনেমা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ২:১২ পিএম

সেন্সর বোর্ডে আটকে থাকার পর চিত্রনায়ক মান্না অভিনীত শেষ সিনেমা ‘লীলামন্থন’ অবশেষে নাম বদলে মুক্তি পেতে যাচ্ছে। গেল মাসে সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। সব কিছু ঠিক থাকলে আগামী বছরের ২৬ মার্চ ‘জীবন যন্ত্রণা’ নামে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন সিনেমাটির প্রযোজক খোরশেদ আলম খসরু।

জানা গেছে, সিনেমাটির গল্প মুক্তিযুদ্ধভিত্তিক। ১৯৭১-এ দেশের এক যৌনপল্লীর কর্মীদের জীবনের ঘাত-প্রতিঘাত আর বেঁচে থাকার গল্প দেখানো হয়েছে এতে। সিনেমাটি পরিচালনা করেছেন জাহিদ হোসেন।

২০০৫ সালে যখন সিনেমাটির কাজ শুরু হয়েছিল তখন এটির নামকরণ করা হয় ‘লীলামন্থন’। তবে, কিছু অংশের কাজ বাকি থাকতেই মান্নার মৃত্যু হয়। পরে বাকি অংশের শুটিং শেষ করে ২০১১ সালে ‘লীলামন্থন’ নামেই সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়। তখন নামের কারণে সিনেমাটি আটকে দেওয়া হয়েছিল। কিন্তু, দীর্ঘ এক দশক আটকে থাকার পর নাম পরিবর্তন করে ছাড়পত্র পেয়েছে সিনেমাটি।

পরিচালক জাহিদ হোসেন বলেন, সুপারস্টার মান্না ভাই এই চলচ্চিত্রের মূল চরিত্রে অভিনয় করেছিলেন। একটা সিনেমার নির্মাণ, সেন্সর নিয়ে যে এতটা জটিলতা হয়, এ ধরনের খুব কম সংখ্যক সিনেমা রয়েছে তার মধ্যে এটি একটি। তবে আনন্দের কথা এই যে, অবশেষে ছবিটি মুক্তি পাচ্ছে।

খোরশেদ আলম খসরুর প্রযোজনায় সিনেমাটিতে মান্না ছাড়া আরও অভিনয় করেছেন মৌসুমী, পপি, শাহনূর, মুক্তি, দীঘি, বাপ্পারাজ, আলীরাজ, আনোয়ারা, শহিদুল আলম সাচ্চু, মিশা সওদাগর প্রমুখ।

উল্লেখ্য, ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি মারা যান চিত্রনায়ক মান্না। তার মৃত্যুর ১৩ বছর পর প্রেক্ষাগৃহে আসছে তারই অভিনীত এই সিনেমাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মান্না


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ