Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মার্শ বিশ্বকাপ জিতিয়েছে তো কি হয়েছে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ৬:১৪ পিএম
নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর এখন অস্ট্রেলিয়ার নজর হলো অ্যাশেজে। আগামী মাসের ৮ তারিখ থেকে দুই দেশ মর্যাদার এ লড়াইয়ে খেলতে নামবে।
 
নিউজিল্যান্ডকে হারিয়ে অস্ট্রেলিয়ার শিরোপা জয়ে সবচেয়ে বড় অবদান রেখেছেন মিচেল মার্শ। তিনি ৭৭ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে এরপর মাঠ ছেড়েছেন।
 
আর তাই এখন মার্শকে অ্যাশেজের জন্য বিবেচনা করার একটি দাবী উঠেছে। তিনি দীর্ঘদিন যাবত টেস্ট দলে সুযোগ পাচ্ছেন না। তবে  অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক জর্জ বেইলি জানিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরমেন্স দিয়ে টেস্ট দলের জন্য কাউকে বিবেচনা করা হবে না। যদি তারা মনে করেন দলের জন্য ভালো হবে তখনই মার্শকে ডাকবেন তারা। কারণ টি-টোয়েন্টি ও টেস্ট পুরোপুরি আলাদা ফরমেট। 
 
অস্ট্রেলিয়ান সংবামাধ্যম এসইএনের সঙ্গে দেয়া এক সাক্ষাতকারে এ কথা বলেন বেইলি। তিনি বলেন, ‘সত্যি বলতে না। টেস্ট ও টি-টোয়েন্টি পুরোপুরি আলাদা। মাঝে মাঝে আমরা মজা করে বলি অনেক ক্ষেত্রে টেস্ট ও  টি-টোয়েন্টি দুটি আলাদা খেলা।’
 
'তবে একজন খেলোয়াড় যখন জাতীয় দলের হয়ে পারফরমেন্স ভালো করে তখন বিষয়টি আপনার ভালো লাগবে। ভালো পারফরমেন্স করলে আত্মবিশ্বাসও ভালো থাকে। তো যখন কারো পারফরমেন্স ও আত্মবিশ্বাস ভালো থাকে তখনই তাকে দলে নেয়ার উপযুক্ত সময়।’
 
'আমি মনে করি না এক ফরমেটের পারফরমেন্স আরেক ফরমেটে প্রভাব ফলে। তাছাড়া আমি মনে করি না টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় আমাদের আলাদা কোন সুবিধা দিবে।’
 
তবে জর্জ বেইলি জানিয়েছেন অ্যাশেজের দল গঠনে এখনো অনেক সময় আছে। ফলে এখন এ বিষয়ে না ভেবে তারা যে বিশ্বকাপ জয় করেছে এখন এটি নিয়েই মেতে থাকা উচিত সবার।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন