Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মাহবুব তালুকদার শালীনতাবহির্ভূত বক্তব্য দিয়েছেন : সিইসি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ৭:০১ পিএম

জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদারের গতকালের বক্তব্যকে শালীনতাবহির্ভূত বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে আজ সোমবার নির্বাচন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।

গতকাল রবিবার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, ‘নির্বাচন এখন আইসিইউতে, গণতন্ত্র লাইফসাপোর্টে’। প্রধান রাজনৈতিক দলগুলোর ‘অসহিষ্ণু’ মনোভাব দেশে গণতন্ত্রকে ‘অন্তিম অবস্থায়’ নিয়ে গেছে। আর এ সংকটের অবসান ঘটতে পারে সব দলের সমঝোতায়।” এ প্রসঙ্গে আজ কে এম নূরুল হুদা বলেন, ‘তিনি (মাহবুব তালুকদার) সাতদিন ধরে একটা শব্দ খুঁজে বের করে আপনাদের কাছে ছেড়ে দেন। আমরা একটা কমিশন বৈঠকে হোমওয়ার্ক করে যাই। একজন লোক প্রস্তুতি নিয়ে যায়, কন্ট্রিবিউট করে, প্রতিটি মিটিংয়ে চিন্তাভাবনা করে যাই। মাহবুব সাহেব কোনো চিন্তা-ভাবনা করেন না।

সিইসি বলেন, সাত-আট দিন পর একটা শব্দ চয়ন করার জন্য ব্যয় করেন তিনি। কোনটা দিলে আপনারা এমন প্রশ্ন করবেন- আইসিইউ, লাইফসাপোর্ট। এই শব্দগুলো ঘেঁটে ঘেঁটে বের করেন। তারপর ছেড়ে দেন। এটা পাঁচ বছর ধরে দেখছি। এটা উনি করেন। আমাদের কিছু করার নেই। দুজন কমিশনার বারবার ওনাকে বুঝিয়েছেন। একটা টিমে আছি, দেখতে হবে নির্বাচন কীভাবে সুষ্ঠু হয়। মানুষের আশা-আকাঙ্ক্ষার বিষয়টি দেখা উচিত। সংবাদ সম্মলনে নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম, শাহাদাত হোসেন চৌধুরী, সচিব মো. হুমায়ুন কবীর খোন্দবার, যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Abdullah Forhad ১৫ নভেম্বর, ২০২১, ৮:৪২ পিএম says : 0
    মেরুদণ্ডহীন নির্বাচন কমিশনার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি

৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ