Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সরকারি কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

পটিয়ায় এক সরকারি কর্মকর্তার বিরুদ্ধে মামলা পরিচালনায় ব্যস্ত থেকে চাকরি ফাঁকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। উক্ত কর্মকর্তার নাম আবুল হোসেন প্রকাশ সাবের। সে পটিয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের মৃত জানু মিয়ার পুত্র। আবুল হোসেন চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানাধীন নাসিরাবাদস্থ হিসাব ভবনের বিভাগীয় কন্ট্রোলার অব একাউন্টস এর অডিটর পদে দায়িত্বে আছে। অন্যের মামলা পরিচালনার ক্ষমতা গ্রহণ করে ২টি মামলায় এক সহোদরসহ দুই ব্যক্তিকে দীর্ঘ ৭ বছর ধরে আর্থিক, মানসিকভাবে হয়রানি করার অভিযোগ এনে আবুল আবছার নামে এক সহোদর গতকাল সোমবার পটিয়ায় একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে।
সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে আবছার জানায়, পারিবারিক বিরোধকে কেন্দ্র করে আবুল হাসান নামের এক ভাই আবছারের বিরুদ্ধে জেলা দায়রা জজ আদালতে ২০৩/১৪ একটি হয়রানি মূলক মিথ্যা জালিয়াতি মামলা দায়ের করেন। এতে মার্কেন্টাইল ব্যাংক ম্যানেজারকেও আসামি করা হয়। ২০১৫ সালে তাদের বড় ভাই আবুল কাশেম ও তার স্ত্রী বাদী হয়ে আবছারকে হয়রানির উদ্দেশ্যে এডিএম কোর্টে আরেকটি মিচ মামলা দায়ের করে। ২টি মামলা পরিচালনার জন্য সরকারি কর্মকর্তা আবুল হোসেন প্রকাশ সাবের আমমোক্তারনামা গ্রহণ করে। এর মধ্যে বিভাগীয় জজ আদালতের ২০৩নং মামলাটির অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত গত ১৭ অক্টোবর ২০২১ইং তারিখে ৩৫নং রায়ের আদেশে আবুল আবছার ও ব্যাংক ম্যানেজার এম. মনছুরুল হককে বেকসুর খালাস দেয়। এর মধ্যে দুইটি মামলায় মিথ্যা প্রমাণিত হয়ে নিষ্পত্তি হয়। ৩৫ কার্যদিবসে চাকরি ফাঁকি দিয়ে আবুল হোসেন আদালতে নিজে উপস্থিত ছিলেন। যা তিনি সরকারি বিধি ভঙ্গ করেছে।
আবুল আবছার জানান, আবুল হোসেন প্রায় সময় আদালত, থানা পাসপোর্ট অফিসে গিয়ে বিভিন্ন তদবীর নিয়ে ব্যস্ত থাকেন যার কারণে সে নিয়মিত চাকরিতে হাজির থাকে না। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ