Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিশ্বে প্রথম অলাভজনক শহর প্রতিষ্ঠা করছে সউদি আরব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ৯:৩৯ পিএম

বিশ্বে প্রথম অলাভজনক শহর প্রতিষ্ঠা করছে সউদি আরব। শহরটির নাম হবে ‘প্রিন্স মোহাম্মদ বিন সালমান নন-প্রফিট সিটি’। বোর্ড অব মোহাম্মদ বিল সালমান মিস্ক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ আল সাউদ এ ঘোষণা দিয়েছেন। -আরব নিউজ
৩.৪ বর্গ মিটারের এই শহরটি হবে সউদি যুবরাজের দান করা ওয়াদি হানিফা সংলগ্ন ইরকা এলাকায়। শহরটিতে থাকবে আর্ট থিয়েটার, খেলার জায়গা, রান্না বিষয়ক একাডেমি, সমন্বিত আবাসিক কমপ্লেক্ষ, বিজ্ঞানের একটি জাদুঘরসহ অনেক কিছুই। বিজ্ঞান ও নতুন প্রজন্মের প্রযুক্তি খাত, যেমন কৃত্রিম বুদ্ধিমত্তা, রোবোটিক্সের মতো প্রযুক্তিতে উচ্চাকাঙ্ক্ষী উদ্ভাবনীকে সমর্থন দেবে এই সেন্টার।

ক্রাউন প্রিন্স বলেছেন, এমন শহর এটাই প্রথম হবে সউদি আরবে। এর মধ্য দিয়ে মোহাম্মদ বিন সালমান মিস্ক ফাউন্ডেশনের লক্ষ্য অর্জনে অবদান রাখবে এই শহর। আরব নিউজের প্রতিবেদনে বলা হয়, স্থানীয় ও আন্তর্জাতিক অলাভজনক প্রতিষ্ঠানের তরুণদের কাজের জন্য এটি হবে বৈশ্বিক পর্যায়ে উন্নয়নের একটি মডেল।



 

Show all comments
  • khalilur rahman ১৬ নভেম্বর, ২০২১, ১:০৬ পিএম says : 0
    great
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদি আরব

২৮ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ