Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ইউপিতে প্রার্থী প্রত্যাহারে চাপ দেয় আ.লীগ

সংসদে জাপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, যে গণতন্ত্রের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমৃত্যু লড়াই করে গেছেন। কিন্তু আজকে গণতন্ত্রের কী অবস্থা? ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না। কিন্তু জাতীয় পার্টি প্রার্থী দিলে প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের জন্য স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতারা চাপ দিচ্ছেন। এটা কি গণতন্ত্র?

গতকাল জাতীয় সংসদ অধিবেশনে সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে ‘ইউনেস্কো-বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইন্টারন্যাশনাল প্রাইজ ফর ক্রিয়েটিভ ইকোনমি’ শীর্ষক পুরস্কার প্রবর্তন করায় সৃজনশীল অর্থনীতির জন্য জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক সংস্থা-ইউনেস্কোকে ধন্যবাদ জানাতে ওই প্রস্তাব আনা হয়।
জাতীয় পার্টির মহাসচিব বলেন, স্থানীয় সরকারের নির্বাচন হচ্ছে। আমার এলাকায় ১১ নভেম্বর নির্বাচন হয়েছে। পাস করবে এমন প্রার্থীদের উপজেলা সদরে ডেকে নিয়ে প্রার্থীতা প্রত্যাহারে বাধ্য করা হয়েছে। আমি এবিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।
তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসেনি। জাতীয় পার্টি নির্বাচনে বিশ্বাসী। আমরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি। কিন্তু বিভিন্ন স্থানে লাঙ্গলের প্রার্থীকে স্থানীয় আওয়ামী লীগের এমপি ও নেতারা চাপ দেন প্রার্থিতা প্রত্যাহারের জন্য। এটা যাতে না হয়, জোর জবরদস্তি যাতে না করা হয়, এ বিষয়ে নির্দেশনা দিতে প্রধানমন্ত্রীর প্রতি তিনি আহ্বান জানান।

চুন্নু বলেন, বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের একার নয়, তিনি সবার। বঙ্গবন্ধু সব কিছুর ঊর্ধ্বে। বঙ্গবন্ধু আমাদের অস্তিত্ব, বঙ্গবন্ধু ছাড়া কিছুই নেই। আপনারা সব সময় বঙ্গবন্ধুকে দূরে সরিয়ে নিতে চান। বঙ্গবন্ধুকে দূরে সরিয়ে নেবেন না। খোঁচা দিয়ে কথা বলবেন না। বঙ্গবন্ধু না থাকলে বাংলাদেশ নাই, আমরাও নাই, বলে উল্লেখ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

৩০ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ