Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাইকোর্ট জামিন দেননি সেই দুদক কর্মকর্তাকে

প্রশ্নপত্র ফাঁসের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

চাকরি ও ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) বরখাস্ত হওয়া সহকারি পরিদর্শক মুহাম্মদ মফিজুর রহমানকে জামিন দেননি হাইকোর্ট। অর্থ পাচারের মামলায় তিনি জামিন আবেদন করেছিলেন।
গতকাল সোমবার শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এসএম মজিবুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ আবেদনটি নাকচ করে দেন। এ তথ্য সাংবাদিকদের জানিয়েছেন বেঞ্চটির ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক। মফিজুর রহমানের পক্ষে জামিনের শুনানি করেন ব্যারিস্টার এসএম মাসুদ হোসেন দোলন।

আমিনউদ্দিন মানিক আরও জানান, ২০১২ সালের ২১ অক্টোবর ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে সম্পৃক্ততা মেলায় পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) মফিজুর রহমানকে গ্রেফতার করে। এ সময় তার সঙ্গে থাকা ব্যগভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে ব্যবহৃত মোবাইল সেট সদৃশ ৮টি ঘড়ি ও একটি চার্জার জব্দ করা হয়।
পরদিন পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করে। পরে একই বছর ৩০ ডিসেম্বর দুদক (কর্মচারী) চাকরি বিধিমতে ‘অসদাচরণ’ ও ‘প্রতারণা’র অভিযোগে মফিজুর রহমানের বিরুদ্ধে বিভাগীয় মামলা করে কমিশন। পরে তার বিরুদ্ধে অপরাধলব্ধ অর্থ স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তরের অভিযোগে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করে দুদক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ