Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিভাগীয় ব্যবস্থা নিতে নির্দেশ হাইকোর্টের

দুদক কর্মকর্তার ঘুষ দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারি পরিচালক মো. আলমগীর হোসেনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাসহ আইনগত ব্যবস্থা নিতে বললেন হাইকোর্ট। মামলার তদন্ত চলাকালে বিবাদীর কাছে ঘুষ দাবির অভিযোগ ছিলো এই কর্মকর্তার বিরুদ্ধে। এ ঘটনায় দায়েরকৃত রিট এবং রুলের চূড়ান্ত শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এসএম মজিবুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

বেঞ্চটির ডেপুটি অ্যাটর্নি জেনারেল এএম আমিনউদ্দিন মানিক সাংবাদিকদের ওই তথ্য জানিয়েছেন। তিনি আরও জানান, সম্পদের তথ্য গোপন এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলা তদন্তকালে এক বিবাদী দম্পতির কাছে ঘুষ দাবি করেছেন মর্মে অভিযোগ ওঠে। এ ঘটনায় ভুক্তভোগী দম্পতি তদন্ত কর্মকর্তা পরিবর্তনসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা দাবি করে রিট করেন।

রিটের শুনানি শেষে দুদকের ওই কর্মকর্তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হবে না-এই মর্মে রুল জারি করেন আদালত। রুলের চূড়ান্ত শুনানি শেষে উপরোক্ত আদেশ দিলেন হাইকোর্ট।
আদেশে ওই কর্মকর্তাকে রিটকারীর তদন্ত থেকে প্রত্যাহার, বিভাগীয় ও আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়। এ সময় রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. কামাল হোসেন। দুদকের পক্ষে অ্যাডভোকেট মো. আসিফ হোসেন, বিটিআরসি’র পক্ষে একেএম আলমগীর পারভেজ ভুইয়া শুনানিতে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২০ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ