Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশ এখন আধিপত্যবাদের কলোনিতে পরিণত হয়েছে মাহবুবুর রহমান

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আধিপত্যবাদের কলোনিতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব:) মাহবুবুর রহমান। তিনি বলেছেন, স্বাধীনতা হারিয়ে বাংলাদেশ এখন তাঁবেদার রাষ্ট্রে পরিণত হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ-চীন সাংস্কৃতিক একাডেমি আয়োজিত ‘শি জিনপিংয়ের বাংলাদেশ সফর প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আত্মিক ও ঐতিহাসিক উল্লেখ করে মাহবুবুর রহমান বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশ ও চীনের মধ্যে বন্ধুত্ব সৃষ্টি করে গেছেন। আর জিও রাজনীতিতে বাংলাদেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে বলেই বিদেশী মেহমানরা দিন দিন এ দেশে আসছেন। ভবিষ্যতে হয়তো আরো আসবেন।
চীনের প্রেসিডেন্টের সাম্প্রতিক সফর সম্পর্কে জেনারেল মাহবুব বলেন, তিনি একটি দেশ থেকে এসেছেন। তাই দুই দেশের আলোচনা হয়েছে। চীনের প্রেসিডেন্ট আশ্বাস দিয়েছেন। এটাই আমাদের পাওয়া। বাংলাদেশ-চীন সাংস্কৃতিক একাডেমির সভাপতি হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টি (জাফর) মহাসচিব সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুকোমল বড়ুয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশ এখন আধিপত্যবাদের কলোনিতে পরিণত হয়েছে মাহবুবুর রহমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ