Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

অজিদের ‘জুতা উদযাপন’ রুচিহীন মনে হয়েছে শোয়েব আক্তারের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১১:১৭ পিএম | আপডেট : ১১:১৮ পিএম, ১৫ নভেম্বর, ২০২১
নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের শিরোপা নিয়ে ড্রেসিং রুমে যায় অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা। অজিদের ড্রেসিংরুমে করা উদযাপনের একটি ভিডিও এখন নেট দুনিয়ায় ভাইরাল। আইসিসির টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা ভিডিওতে দেখা যায় উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েড ও মার্কাস স্টোনিস নিজ নিজ জুতার ভেতর শ্যাম্পেন ঢেলে সেখান থেকে তা পান করছেন। তাদের সঙ্গে অধিনায়ক অ্যারন ফিঞ্চকেও যোগ দিতে দেখা যায়। এই উদযাপনটি নাকি অস্ট্রেলিয়ার একটি ঐতিহ্যবাহী উদযাপন! সেই ১৮০০ সাল থেকে না-কি কোন বিজয়ের পর এমনভাবে উদযাপন করে অজিরা। 
 
তবে ক্রিকেটে শিরোপা জয়ের পর অস্ট্রেলিয়া দলকে এর আগে কখনো এমন কিছু করতে দেখা যাযননি। তাই বিষয়টি নিয়ে সবার মাঝে একটি মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। বেশিরভাগই বলছেন এটি দেখতে খুবি দৃষ্টিকটু মনে হয়েছে তাদের। এই দলে এবার যোগ দিয়েছেন কিংবদন্তি শোয়েব আক্তার। তিনি রীতিমত সরাসরি বলেছেন অজিদের এমন উদযাপন রুচিহীন। টুইটারে একটি টুইট করে তিনি লেখেন, ‘রুচিহীন একটি উদযাপন। না?।’
 
এদিকে এমন উদযাপন অস্টেলিয়ায় পরিচিত সুইি নামে। অজিদের কাছে এটি নাকি পরিচিতি পেয়েছে ইউরোপের দেশ জার্মানির কাছ থেকে।


 

Show all comments
  • Mahbub babu ১৬ নভেম্বর, ২০২১, ১২:১৫ এএম says : 0
    Joghonno
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন