Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কয়লাবোঝাই জাহাজডুবি, নিখোঁজ ৩

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১১:২২ এএম

মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় একটি বাণিজ্যিক জাহাজের ধাক্কা লেগে এমভি ফারদিন নামক কয়লা বোঝাই একটি জাহাজ ডুবে যায়। নিখোঁজ রয়েছেন তিন কর্মচারী।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে ওই জাহাজ ডুবির ঘটনা ঘটে। বন্দরের হরবাড়িয়া ৯ নম্বরে অবস্থানরত বিদেশী বানিজ্যিক জাহাজ এমভি এলিনা বি থেকে কয়লা বোঝাই করে ঢাকা মিরপুরের উদ্দেশ্যে ছেড়ে যায় এমভি ফারদিন ১ বাল্কহেডটি। ওই সময় বিপরীত দিক থেকে বন্দর ত্যাগ করার সময় বিদেশী বানিজ্যিক জাহাজ এমভি হ্যান্ডপার্ক নামক জাহাজের সঙ্গে ধাক্কালাগে কয়লা বোঝাই বাল্কহেডটির।

এর পর বাল্কহেডটির পিছনের অংশ ডুবে যায়। এসময় স্টিভিডরিং কোম্পানী মেসার্স টি হক’র লঞ্চ এসে লাইটারের দুই কর্মচারী ও এক আনসারকে উদ্ধার করে। এখনো নিখোঁজ রয়েছেন বাল্কহেডের তিন কর্মচারী। এমভি এলিনা বি কয়লা খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স টি হক কোম্পানীর সুপার ভাইজার মোঃ লোকমান হোসেন এসব তথ্য নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাহাজডুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ