Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রাবাসের ফ্লোরে ধস, আহত ১০

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ৩:২৮ পিএম

পটুয়াখালী সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রাবাসের বরান্দার ফ্লোর দেবে গিয়ে ৫ ফুট গভীর খাদে পরে অনন্ত ১০ শিক্ষার্থী আহত হয়েছেন। সোমবার রাত সাড়ে ১২টায় তিনতলা ওই ভবনের নিচতলায় ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৩ জনকের রাতে ভর্তি করা হলেও সকালে ছাত্রাবাসে নিয়ে আসা হয়েছে। অপর আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে রাতেই ছাত্রাবাসে পাঠানো হয়েছে। আহতরা হলো, আতিকুর রহমান, আরিফ আহমেদ, মোহাম্মদ হান্নান. মো. রাকিব, রুম্মান ও মীর রায়হান।
আহত শিক্ষার্থীরা জানান, রাত সাড়ে ১২ টার দিকে ওই ভবনের নীচ তলার ১০৮ নম্বর কক্ষে ছাত্রাবাসের আসন বন্টন নিয়ে বৈঠকের পর ২৫ থেকে ৩০ জন ছাত্র বারান্দায় বের হলে হঠাৎ পাকা মেঝে দেবে নিচে ধসে পড়ে মুহুর্তেই প্রায় ৫ ফুট গভীরতার সৃষ্টি হয় এবং অধিকাংশ শিক্ষার্থী খাদে পরে যায়। এসময় ডাকচিৎকারে অন্য শিক্ষার্থীরা এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে ছাত্রাবাস ভবনটিতে শিক্ষার্থীরা চরম আতঙ্কে রয়েছে।
কলেজ হোস্টেলের সহকারী হল সুপার মোঃ সামিম আহম্মেদ বলেন, 'সাম্প্রতিক সময়ে ড্রেজার মেশিন দিয়ে কলেজের মাঠে বালি ভরাট করা হয়েছে। ধারণা করা হচ্ছে বালির সাথে থাকা পানি বের হয়ে যাওয়ায় সময় হোস্টেলের ওই অংশটি থেকে মাটি সরে যায়, এতে করেই এমন ঘটনা ঘটে। রাতে যে ৮ থেকে ১০ শিক্ষার্থী আহত হয়েছেন তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে কয়েকজন হোস্টেলে ফিরেছেন।
পটুয়াখালী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. হাদিউজ্জামান বলেন, ২০০৩ সালে ভবনটি নির্মিত হয়েছিল। স্যান্ড ড্রেন তৈরীর কারনে অতিরিক্ত প্রেসারে ভবনের নিচের বালি সরে গিয়ে এ দূঘটনা ঘটে। দ্রুততার সাথে জায়গাটি ভরাট করে সিসি ঢালাই দিয়ে দেয়া হবে বলেও জানান নির্বাহী প্রকৌশলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধস

২০ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ