Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কুমিল্লার বর্ষিয়ান রাজনীতিক আফজল খানের ইন্তেকাল প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর শোক প্রকাশ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ৫:২১ পিএম

কুমিল্লা জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, জেলা ১৪ দলের সমন্বয়ক, প্রবীণ রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আফজল খান মঙ্গলবার বেলা পৌনে তিনটার দিকে ঢাকা এএমজেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না ইলাহে ওয়া ইন্না ইলাহে রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী,তিন পুত্র ও এক কন্যাসহ বহু আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।
বুধবার (১৭ নভেম্বর) সকাল ১১ টায় ঠাকুরপাড়া খান বাড়ী জামে মসজিদ প্রাঙ্গণে প্রথম এবং বাদ যোহর কুমিল্লা টাউন হল মাঠে মরহুমের দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হবে।
এদিকে প্রবীণ রাজনীতিক আফজল খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য প্রেসিডেন্ট অ্যাডভোকেট আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা
এছাড়াও অর্থমন্ত্রী আহম মুস্তাফা কামাল এক শোক বার্তায় জানান, অ্যাডভোকেট আফজাল খান একজন বীর মুক্তিযোদ্ধা এবং শিক্ষানুরাগী ও কুমিল্লার গণমানুষের নেতা ছিলেন। দেশ ও মানুষের কল্যাণে তিনি সর্বদা কাজ করেছেন। তিনি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী।
আফজাল খানের বড় মেয়ে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি ও সংরক্ষিত আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমা জানান, তার পিতা দীর্ঘদিন বার্ধক্য জনিতরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। সম্প্রতি শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় কুমিল্লা সিডিপ্যাথ হাসাপাতাল থেকে এয়ার এ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকার এএমজেড হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
আফজলের খানের ছেলে এফবিসিসিআই এর পরিচালক মাসুদ পারভেজ খান ইমরান তার পিতার আত্মার মাগফিরাতের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
অ্যাডভোকেট আফজল খান কুমিল্লায় বহু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন। তিনি কুমিল্লা শহর আওয়ামীলীগের সাবেক সভাপতি, বাংলাদেশ সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র সাবেক সহ-সভাপতি, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান, কুমিল্লা পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান, সমবায় ইউনিয়নের সাবেক সভাপতি, কুমিল্লা চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি, কুমিল্লা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ের প্রধান উপদেষ্টা, বিসিক এর সাবেক সভাপতি, এফবিসিআই এর সাবেক পরিচালক, বিশিষ্ট শিল্পপতি, বৃক্ষরোপণে জাতীয় পুরষ্কারপ্রাপ্ত, বাংলাদেশ আয়কর বিভাগ কর্তৃক ‘কর বাহাদুর’ উপাধিতে ভূষিত, কুমিল্লা জেলা ব্রিকফিল্ড মালিক সমিতির সাবেক সভাপতি, কুমিল্লার সিনিয়র আইনজীবি, ‘বঙ্গবন্ধু ল কলেজ’এর প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ