Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার অনুমতি দাবি ঢাবি সাদা দলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ৫:৪৮ পিএম

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার অনুমতি দাবি করে বিবৃতি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাদা দলের শিক্ষকরা। বিবৃতিতে শিক্ষকরা বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি ও একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন থাকার সংবাদে আমরা গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেন।

মঙ্গলবার সাদা দলের আহ্বায়ক প্রফেসর ড. মো. লুৎফর রহমানের স্বাক্ষরে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, বেগম খালেদা জিয়া একজন বর্ষীয়ান নেত্রী। তিনি নানা শারীরিক জটিলায় আক্রান্ত। করোনা পরবর্তী নানা উপসর্গে তাঁর শারীকি অবস্থার মারাত্মক অবনতি ঘটেছে। উন্নত চিকিৎসার জন্য তাঁকে দ্রুত বিদেশে প্রেরণের জন্য চিকিৎসকগণ পরামর্শ দিয়েছেন। দেশনেত্রীর জীবন রক্ষার্থে তাঁর পরিবারের পক্ষ থেকে তাঁকে বিদেশে উন্নত চিকিৎসা প্রদানের অনুমতি প্রদানের জন্য বারবার আবেদন করা হচ্ছে। কিন্তু আমরা বিষ্ময় ও ক্ষোভের সাথে লক্ষ্য করছি যে, সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে পরিবারের এ আবেদন গ্রহণ করছেন না।

তারা সরকারের এ অমানবিক ও রাজনৈতিক সংকীর্ণ মানসিকতার তীব্র নিন্দা জানিয়ে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জীবন রক্ষার্থে তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ গমনের অনুমতি চেয়ে তাঁর পরিবারের পক্ষ থেকে পুনরায় আবেদন করা হয়েছে। এ আবেদন গ্রহণের জন্য আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। আমরা আশা করি, বেগম খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা এবং তাঁর বয়স বিবেচনা করে তাঁকে দ্রুত মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসা গ্রহণের অনুমতি প্রদান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসা

৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ