Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সেই কেন্দ্র সচিব প্রত্যাহার

ফলোআপ : ভুল প্রশ্ন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

চলমান এসএসসি পরীক্ষায় মির্জাগঞ্জের সুবিদখাল সরকারি রহমান ইসহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্রে ভুল কোডের প্রশ্ন পত্রের পরীক্ষা নেওয়ায় কেন্দ্র সচিবকে ক্লোজ করে নতুন কেন্দ্র সচিব হিসেবে আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মালেককে নিয়োগ দেয়া হয়েছে।
এ ঘটনায় গত সোমবার রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. তানিয়া ফেরদৌস লিখিতভাবে কেন্দ্র সচিব আব্দুল জলিলকে কারণ দর্শানোর নোটিস করেন। যা আগামী তিন কার্যদিবসের মধ্যে জবাব দেয়ার কথা বলা হয়েছে। ওই কেন্দ্রে ১৯১ জন পরীক্ষার্থী মানবিক শাখার বাংলাদেশ ও বিশ^সভ্যতা বিষয়ের রচনামুলক প্রশ্নে সেড কোড-৩ এর প্রশ্নপত্রে পরীক্ষা হওয়ার কথা থাকলেও পরীক্ষার্থীদের মাঝে ভুলে সেড কোড-১ এর প্রশ্নপত্র সরবারহ করা হয়।
এক ঘণ্টা পরে কেন্দ্র কর্তৃপক্ষের বিষয়টি নজরে আসলে তড়িঘড়ি করে ওই প্রশ্নপত্র ও উত্তরপত্র প্রত্যাহার করে নির্ধারিত সেড কোডের প্রশ্নপত্রের নতুন খাতায় পরীক্ষা নেয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. তানিয়া ফেরদৌস বলেন, কেন্দ্র সচিবকে প্রত্যাহার করে নতুন কেন্দ্র সচিব দেয়া হয়েছে। কারন দর্শানোর নোটিশ প্রধান করা হয়েছে। পরবর্তীতে আইন আনুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ