Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

পটুয়াখালীতে শিক্ষার গুনগত মানোন্নয়ন সংলাপ অনুষ্ঠিত

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ৯:৪১ পিএম

পটুয়াখালী জেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম (ডিপিএফ)'র আয়োজনে এক সংলাপ আজ মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। পটুয়াখালী ডিপিএফ'র সভাপতি আমিনুল ইসলাম সিরাজের সভাপতিত্বে এ সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইসরাত জাহান, পটুয়াখালী জেলা শিক্ষা অফিসার মোঃ মুজিবুর রহমান।

পটুয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এম নুরুল ইসলাম মূল প্রবন্ধ উপস্থাপন করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পলিসি ফর ডায়লগ (পিফরডি)'র এডভোকেসি কো-অর্ডিনেটর আমিনা মনি, একই প্রকল্পর রিজিওনাল কো-অর্ডিনেটর শেখ কামরুল ইসলাম, ডিস্ট্রিক্ট ফ্যাসিলটর মহিউদ্দিন আহমদ, পটুয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এ কে এম শহিদুল ইসলাম, লতিফ মিউনিসিপ্যাল সেমিনারীর সাবেক প্রধান শিক্ষক এম এ রব, ডিপিএফ সদস্য দেলোয়ার হোসেন দিলীপ ও আক্কেল আলী কলেজের প্রভাষক রাসেদুল ইসলাম।

সভায় পটুয়াখালী জেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে তাদের মতামত ব্যক্ত করেন। সভায় জেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে বিদ্যালয় কমিটির সদস্যদের শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতা পেশাকে আকর্ষণীয় করা, সকলের জন্য শিক্ষা নিশ্চিত করা, নারী শিক্ষার ক্ষেত্রে ধর্মীয় গোড়ামী ও ফতোয়াবাজদের বাঁধা নিরসন, ঝরে পড়া রোধ, বাল্য বিয়ে, চরাঞ্চলের শিক্ষার্থীদের প্রতিবন্ধকতা নিরসনের সুপারিশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন