Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বগুড়ায় আ.লীগের ১৭ জনকে অব্যাহতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৩য় ধাপে বগুড়ায় নৌকার বিরুদ্ধে ভোট করায় ১৭ নেতাকর্মীকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। গত সোমবার সন্ধ্যা ৭টার দিকে বগুড়া জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আল রাজি জুয়েলের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

অব্যাহতি পাওয়া নেতাকর্মীদের মধ্যে বগুড়া সদর উপজেলার তিন ইউনিয়নের চার জন, শাজাহানপুর উপজেলার চার ইউনিয়নে ৫জন, ধুনট উপজেলার চার ইউনিয়নের ৮ জন। এর আগে ২য় ধাপের ইউপি নির্বাচনে নৌকার বিরুদ্ধে কাজ করায় ১৩ নেতাকর্মীকে অব্যাহতি দেয়া হয়েছিল।

বগুড়া সদর উপজেলায় অব্যাহতি পাওয়া নেতাকর্মীরা হলেন, নুনগোলা ইউনিয়নে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বদরুল আলম, গোকুল ইউনিয়নে সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক একে এম কাওছার আলী এবং আওয়ামী লীগের সমর্থক জিয়াউর রহমান জিয়া, শাখারিয়া ইউনিয়নে যুবলীগের সভাপতি নাজমুল হাসান শামীম।

শাজাহানপুর উপজেলার মাদলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম সোহাগ, খোট্টাপাড়া ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য আবু সুফিয়ান সুমন, আমরুল ইউনিয়নে আওয়ামী লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম বিমান, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য আতিকুল ইসলাম রাহুল, আশেকপুর ইউনিয়নে বগুড়া জেলা স্বেচ্ছাসেবকলীগের দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক হয়রত আলী।

ধুনট উপজেলায় ধুনট সদর ইউনিয়নে সভাপতি মোস্তাফিজুর রহমান মন্টু, আওয়ামী লীগ সমর্থক আলমগীর বাদশা, এলাঙ্গী ইউনিয়নের সভাপতি এম.এ তারেক হেলাল,আওয়ামী লীগ সমর্থক মাসুদ রানা, নিমগাছী ইউনিয়নে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহাদত হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নবাব আলী, চিকাশী ইউনিয়নের আওয়ামী লীগের সমর্থক আরিফুর রহমান ও আব্দুর রাজ্জাক আকন্দ।
বগুড়া জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আল রাজি জুয়েল জানান জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুর নির্দেশক্রমে তাদের অব্যাহতি দেয়া হয় এবং দলীয় শৃঙ্খলা অমান্য করায় তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় কমিটি কাছে সুপারিশ করা হয়েছে। এছাড়া অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে দলীয় শৃঙ্খলা অমান্য করায়, তালিকায় উল্লেখিত নেতৃবৃন্দের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় কমিটি বরাবর সুপারিশসহ অনুরোধ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

৩০ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ