Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পরীক্ষা দেরিতে হওয়ায় দুশ্চিন্তার কারণ নেই -চাঁদপুরে শিক্ষামন্ত্রী

স্টাফ রির্পোটার, চাঁদপুুর থেকে : | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

চলতি বছর এসএসসি ও সমমান পরীক্ষা আট মাস দেরিতে শুরু হওয়ায় আগামী বছর তা সমন্বয় করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি । তিনি বলেন এতে দুশ্চিন্তার কোনো কারণ নেই। গতকাল মঙ্গলবার চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি বলেন, বিশ্বে এখন মহামারি চলছে। মহামারির কারণে মানুষের জীবনজীবিকা সবকিছু থমকে গেছে। তার মধ্যে আমরা যে এই পাবলিক পরীক্ষাগুলো নিতে পারছি সেজন্য আমি সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে দেশের করোনা পরিস্থিতিকে সামাল দিয়েছেন, আমরা তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সবাই যেভাবে এই পরিস্থিতি মোকাবিলা করেছে সেজন্য আমি ধন্যবাদ জানাই।
মন্ত্রী বলেন, এখন পরীক্ষা দিতে যত সময় দেরি হয়েছে পরবর্তী সময়ে আমরা তা সমন্বয় করবো। কারও অসুবিধা হবে না ইনশাআল্লাহ। আগামী বছরের পরীক্ষাগুলো যথাসময়ে নেওয়ার সুযোগ নেই। তবে এ বছরের মতো এত দেরি হবে না বলে জানান তিনি। এসময় অন্যান্যদের মধ্যে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা শিক্ষা অফিসার গিয়াসউদ্দিন পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক রোকসানা ফেরদৌস মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার মঈনুল হাসান, হাসান আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা ফেরদৌস প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন