Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রী‌কে ধর্ষণের দায়ে, কুড়িগ্রামে এক শিক্ষকের যাবজ্জীবন

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১০:১৭ এএম

পঞ্চম শ্রেণি পড়ুয়া ছাত্রী‌কে প্রাইভেট শে‌ষে বা‌ড়ি‌তে পৌঁ‌ছে দেওয়ার বাহানায় বাঁশ ঝা‌ড়ের আড়া‌লে নি‌য়ে ধর্ষণের অভিযোগে আ. সবুর (৩০) না‌মে এক প্রাইভেট শিক্ষক‌কে যাবজ্জীবন কারাদ‌ন্ড ও এক লক্ষ টাকা অর্থদ‌ন্ডের আদেশ দি‌য়ে‌ছে আদালত।

ঘটনার প্রায় আট বছর পর মঙ্গলবার (১৬ ন‌ভেম্বর) বিকা‌লে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল কু‌ড়িগ্রা‌মের বিচারক অম্লান কুসুম জিষ্ণু আসা‌মির উপ‌স্থি‌তি‌তে এ আদেশ দেন।
স্পেশাল পাব‌লিক প্রসি‌কিউটর (‌পি‌পি) আ. রাজ্জাক এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।
সাজাপ্রাপ্ত আ.সবুর কু‌ড়িগ্রা‌মের উ‌লিপুর উপ‌জেলার উত্তর পান্ডুল গ্রা‌মের আ. নূ‌রের ছে‌লে। সাজা ঘোষণার সময় সে কাঠগড়ায় উপ‌স্থিত ছিল। রায় ঘোষণার পর তা‌কে কারাগা‌রে প্রেরণ করা হয়।

মামলার এজাহার সূ‌ত্রে জানা গে‌ছে, আসা‌মি আ. সবুর ভুক্তভোগী ওই ছাত্রী‌কে বা‌ড়ি‌তে ডে‌কে নি‌য়ে প্রাই‌ভেট পড়া‌তো। ২০১৩ সা‌লের ১৯ মে রা‌তে আ. সবুর ওই ছাত্রী‌কে বে‌শি সময় ধরে প্রাই‌ভেট পড়া‌নোর পর রাত ৯ টার দি‌কে ওই ছাত্রী‌কে বা‌ড়ি‌তে পৌঁ‌ছে দেওয়ার কথা ব‌লে প‌থিম‌ধ্যে এক‌টি বাঁশ ঝা‌ড়ের আড়া‌লে নি‌য়ে ধর্ষণ ক‌রে। ঘটনা প্রকাশ কর‌লে ওই ছাত্রী‌কে প্রাণনা‌শের হুমকি দি‌য়ে বা‌ড়ি‌তে পৌঁ‌ছেও দেয় সবুর।

রা‌তে ওই ছাত্রী তার অভিভাবক‌কে কিছু না বল‌লেও প‌রের দিন সকা‌লে অসুস্থ‌্য হ‌য়ে প‌ড়ে সে। জিজ্ঞাসাবা‌দে ঘটনা প্রকাশ হ‌য়ে পড়‌লে ভুক্ত‌ভোগী ওই ছাত্রীর বাবা বাদী হ‌য়ে সবুরকে আসা‌মি ক‌রে উ‌লিপুর থানায় মামলা দা‌য়ের ক‌রেন। আসা‌মির বিরু‌দ্ধে অ‌ভি‌যোগ প্রমাণিত হওয়ায় দীর্ঘ আট বছর পর মঙ্গলবার বিকা‌লে বিচারক আসা‌মি আ.সবুর‌কে যাবজ্জীবন কারাদ‌ন্ড ও এক লক্ষ টাকা অর্থদ‌ন্ডের আ‌দেশ দেন।

এই মামলায় রাষ্ট্র প‌ক্ষের আইনজীবী ছি‌লেন স্পেশাল পাব‌লিক প্রসি‌কিউটর (‌পি‌পি) আ. রাজ্জাক এবং আসা‌মি প‌ক্ষের আইনজীবী ছি‌লেন এ‌টিএম এনামুল হক চৌধুরী চাঁদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ