Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মুক্তি পেয়েছে মিথিলার বলিউড সিনেমা ‘রোহিঙ্গা’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১১:৪২ এএম

বলিউডে অভিষেক ঘটলো ‘মিস ইউনিভার্স বাংলাদেশে-২০২০’ তানজিয়া জামান মিথিলার। মুক্তি পেয়েছে মিথিলা অভিনীত বলিউডের সিনেমা ‘রোহিঙ্গা’। সোমবার (১৫ই নভেম্বর) অ্যাপল টিভিতে এটি অবমুক্ত হয়েছে। ২০২০ সালে ছবিটির কাজ করেছিলেন মিথিলা। কিন্তু করোনা সংকট ও সেন্সর বোর্ডের ছাড়পত্রের জন‌্য এতদিন আটকে ছিল সিনেমাটির মুক্তি।

সিনেমাটি প্রসঙ্গে মিথিলা বলেন, ‘সিনেমাটি খুবই ইমোশনাল। গল্পটা ভীষণ ভালো। সত্য ঘটনা থেকে নেওয়া গল্প। একজন বাংলাদেশি অভিনেত্রী হিসেবে প্রথম বলিউডে কাজ করেছি। অবশ্যই আমি বলব যে সবাই সিনেমাটি দেখুক, দেখে তাদের কেমন লাগল, ভালো-মন্দ যেটাই হোক, সেটা নিয়েই কথা বলুক। ’

বলিউডের এ সিনেমায় হুসনে আরা নামে এক রোহিঙ্গা তরুণীর চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। রোহিঙ্গা ও হিন্দি- দুই ভাষাতে কাজ হয়েছে সিনেমাটির। এজন্য রোহিঙ্গা ভাষাও রপ্ত করতে হয়েছে এই অভিনেত্রীকে। থান্ডার ড্রাগন প্রোডাকশনের ব্যানারে মানালি ও ত্রিপুরাসহ ভারতের বেশ কয়েকটি স্থানে ‘রোহিঙ্গা’র শুটিং হয়েছে।

‘রোহিঙ্গা’ সিনেমায় মিথিলা ছাড়া বেশিরভাগ শিল্পী ও কলাকুশলী বলিউডের। সিনেমাটিতে মিথিলার বিপরীতে অভিনয় করছেন ‘মিস্টার ভুটান’ স্যাঙ্গে। ভুটানের চিত্রনায়ক তিনি। বলিউড অভিনেতা সালমান খানের সিনেমা ‘রাধে’-তে প্রধান ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন এই নায়ক।

এদিকে ‘রোহিঙ্গা’ হচ্ছে পরিচালক হিসেবে হায়দার খানের প্রথম সিনেমা। এর আগে বলিউডের বেশ কয়েকটি সিনেমার সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন তিনি। ‘দাবাং’, ‘কমান্ডো’ ও ‘দঙ্গল’ এর মত একাধিক সিনেমার সহকারী পরিচালক হায়দার খান। পাশাপাশি চিত্রগ্রাহক হিসেবেও তিনি সুপরিচিত।

উল্লেখ্য, ‘রোহিঙ্গা’ ছাড়াও বাংলাদেশের আরও দুইটি সিনেমায় নাম লিখিয়েছেন মিথিলা; সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান কর্তৃক আনুষ্ঠানিকভাবে সিনেমাগুলোর ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছেন মিথিলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৪ জানুয়ারি, ২০২২
৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ