Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

গ্রিসের দৈনিক গ্রিক ডেমোক্রেটিয়ার বিরুদ্ধে মামলা করলেন এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১১:৫২ এএম

গ্রিসের একটি জাতীয় দৈনিকের বিরুদ্ধে মামলা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। তাকে নিয়ে ‘অপমানজনক শিরোনাম’ করায় এ ব্যবস্থা নিলেন তুর্কি প্রেসিডেন্ট। এরদোগানের অভিযোগ, দৈনিক গ্রিক ডেমোক্রেটিয়া তাকে নিয়ে অশালীন শিরোনাম করেছে, যেটি তার সুনামের জন্য ক্ষতিকর। -ভয়েস অব অ্যামেরিকা

পুরনো বিরোধ থেকে পত্রিকাটি তুরস্ক ও প্রেসিডেন্ট এরদোগানকে নিয়ে এমন প্রতিবেদন প্রকাশ করেছে। মামলার পর বিষয়টি আইনিভাবেই মোকাবিলা করা হবে বলে জানিয়েছে পত্রিকাটির পক্ষ থেকে। তবে গ্রিস সরকার এ বিষয়ে এখনও পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানায়নি। গ্রিক ডেমোক্রেটিয়ার ব্যবস্থাপনা সম্পাদক দিমিত্রি রিজোলিস বলেন, গোটা জাতির উচিত এরদোগানের এ মামলার প্রতিবাদ করা। তিনি বলেন, এরদোগান শুধু পত্রিকাটির সম্পাদক ও সাংবাদিকদেরই অপমান করেননি, তিনি গোটা জাতির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।

এরদোগান ফৌজদারি অভিযোগ করে পত্রিকাটির বিরুদ্ধে মামলা করেছেন তুরস্কের আদালতে। দিমিত্রি রিজোলিস বলেন, বিষয়টি আইনিভাবে মোকাবিলা করা হবে। পূর্ব ভূমধ্যসাগরে অবস্থান নিয়ে গ্রিসের সঙ্গে তুরস্কের বিরোধ পুরনো। গত সেপ্টেম্বরে এ নিয়ে গ্রিক ডেমোক্রেটিয়া একটি সংবাদ প্রকাশ করে। যেটি নিয়ে তুরস্কে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন