Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বহুল প্রত্যাশিত নোয়াখালীর বেগমগঞ্জ-সোনাপুর ফোরলেন সড়ক নির্মাণ কাজ আগামি জুনে সম্পন্ন হবে

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১২:২৩ পিএম

নোয়াখালীর লাখ লাখ অধিবাসীর বহুল প্রত্যাশিত বেগমগঞ্জ-সোনাপুর জিরো পয়েন্ট ফোরলেন সড়ক নির্মাণ কাজ আগামী জুনে সম্পন্ন হবে। এ লক্ষে বেগমগঞ্জ-সোনাপুর ফোরলেন নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে।

কুমিল্লা-বেগমগঞ্জ চৌরাস্তা-সোনাপুর জিরো পয়েন্ট ফোরলেনের কুমিল্লা-বেগমগঞ্জ ৫৯ কিলোমিটার অংশের অধিকাংশ স্থানে নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। অপরদিকে বেগমগঞ্জ চৌরাস্তা-সোনাপুর জিরো পয়েন্ট পর্য্যন্ত ১৩ কিলোমিটার সড়কের দু’পাশে শত শত স্থাপনা অপসারণ এবং ভূমি সংক্রান্ত জটিলতা কারণে নির্মাণ কাজ কিছুটা ব্যহত হয়। অবশেষে জটিলতা নিরসনের পর বেগমগঞ্জ-চৌরাস্তা ১৩কিলোমিটার অংশে ফোরলেনের কাজ এগিয়ে চলছে।

একলাশপুর-সোনাপুর জিরো পয়েন্ট সাড়ে আট কিলোমিটার অংশের দায়িত্বরত প্রজেক্ট ইঞ্জিনিয়ার পিয়াল আহমেদ ইনকিলাবকে জানান, বেগমগঞ্জ চৌরাস্তা থেকে মাইজদী পৌর বাজার পর্য্যন্ত ৮২ ফুট চওড়া ৬লেন এবং মাইজদী পৌর বাজার থেকে সোনাপুর জিরো পয়েন্ট পর্য্যন্ত ৬৬ফুট চওড়া ফোরলেন নির্মাণ কাজ আগামি জুনের পূর্বে সম্পন্ন হবে।

সোনাপুর জিরো পয়েন্ট থেকে বেগমগঞ্জ-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক নির্মাণ কাজ সম্পন্ন হলে এতদ্বঞ্চলের দৃশ্যপট পাল্টে যাবে।

জানতে চাইলে নোয়াখালী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ উল্লাহ ইনকিলাবকে জানান, ভূমি অধিগ্রহনসহ যাবতীয় কাজ সম্পন্ন হওয়ায় বেগমগঞ্জ-সোনাপুর জিরো পয়েন্ট পর্য্যন্ত ১৩কিলোমিটার সড়কের নির্মাণ কাজ পূরোদমে চলছে। আগামি জুনের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হলে নোয়াখালীর সাথে দেশের অন্যান্য জেলার সড়ক যোগাযোগ আরও সহজতর হওয়ার পাশাপাশি অর্থনৈতিক ক্ষেত্রেও এতদ্বঞ্চল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।



 

Show all comments
  • KM মূহীণ ২১ ডিসেম্বর, ২০২১, ৭:২১ পিএম says : 0
    নোয়াখালী সড়কের কাজ যিনি করাচ্ছেন মালিকের নাম কি বলবেন প্লিজ,,,,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ