Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সিরিয়ায় ফের ক্ষেপণাস্ত্র হামলা ইসরাইলের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১২:৩৩ পিএম

সিরিয়ার দামেস্কের দক্ষিণে দুটি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে দখলদার ইসরাইল। একটি ফাঁকা বাড়িকে টার্গেট করেছিল তারা। ফলে কেউ হতাহত হননি।

সিরিয়ার রাষ্ট্র পরিচালিত মিডিয়ার রিপোর্টে বলা হয়েছে, বুধবার মধ্যরাতের সামান্য পরে দখল করে নেয়া গোলান উপত্যকা থেকে এই ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইসরাইল। রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা বলছে, রাজধানী দামেস্কের দক্ষিণে একটি ভবনকে টার্গেট করা হয়েছিল।

তবে উড়ে আসা ক্ষেপণাস্ত্রের মধ্যে একটিকে আকাশেই ধ্বংস করে দিয়েছে সিরিয়ার প্রতিরক্ষা ব্যবস্থা। এ হামলায় কোনো প্রাণহানী হয়নি। সিরিয়ায় যত হামলা বা অভিযান পরিচালনা করেছে ইসরাইল, তার বেশির ভাগই চালিয়েছে রাতের বেলা।

কয়েক বছর ধরে সিরিয়া সরকার নিয়ন্ত্রিত বহু স্থাপনায় শত শত হামলা চালিয়েছে ইসরাইল। তবে এ বিষয়টি সম্পর্কে খুব কমই স্বীকার করেছে তারা অথবা এ নিয়ে মুখই খুলতে চায়নি। তারা এতটুকু স্বীকার করেছে যে, যোদ্ধাগোষ্ঠী হিজবুল্লাহর মতো শক্তিশালী গ্রুপ, যাদেরকে ইরানের মিত্র বলে ধরা হয়, তাদেরকে লক্ষ্য করে হামলা চালায় ইসরাইল। সূত্র: ডেইল সাবাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ