Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

মধ্য রাতে বাল্যবিয়ে বন্ধ করল পুলিশ, পালিয়ে গেল বরপক্ষ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১২:৪১ পিএম

নড়াইল থেকে এক স্কুলছাত্রীকে খুলনায় এনে বাল্য বিয়ের আয়োজন করা হয়েছে। খবর পেয়ে সেখানে পুলিশ হাজির হলে কনের বাবা এবং বর পক্ষের লোকজন পালিয়ে যান। মঙ্গলবার দিবাগত গভীর রাতে খুলনার মহেশ্বরপাশা বণিকপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, নড়াইলের ওই স্কুলছাত্রীর মামা ও নানা থাকেন খুলনার মহেশ্বরপাশা বণিকপাড়া এলাকায়। এখানে রেখেই তার বাল্যবিয়ের প্রস্তুতি চলছিল। ১৮ নভেম্বর বিয়ের দিনক্ষণ নির্ধারণ ছিল। বর হিসেবে প্রস্তুত ছিল রাজু শেখ। আমিরাবাদ লেনের বাড়ির গেটও সাজানো হয়। বিয়ের আয়োজনের খবর পায় স্থানীয়রা। তারা মহিলাবিষয়ক অধিদফতরের সহায়তা চায়। মঙ্গলবার রাতেই পুলিশ সেখানে যায়। এমন অবস্থায় বর রাজু শেখ ও তার পক্ষের লোকজন এবং কনের বাবা পালিয়ে যান।

দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নজরুল ইসলাম জানান, তিনি বাল্যবিয়ের খবর পেয়ে তা বন্ধ করার জন্য পদক্ষেপ গ্রহণ করেছেন। মহেশ্বপাশা আামিরাবাদের আত্মীয়ের বাড়িতে ছাত্রীর বাল্যবিয়ের আয়োজন চলছিল। টহলরত অফিসারসহ সঙ্গীয় ফোর্স পাঠিয়ে বিয়ের কার্যক্রম বন্ধ করা হয়েছে। পরে ছাত্রীর মামা ও নানার সঙ্গে কথা বলে লিখিত মুচলেকা নেয় পুলিশ। তাতে বলা হয়, বিয়ের উপযুক্ত বয়স না হওয়া পর্যন্ত তারা মেয়ের বিয়ে দেবেন না। মুচলেকা দেওয়ার পর বিয়ের আয়োজন বন্ধ ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাল্যবিয়ে

২৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ