Inqilab Logo

সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি জাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের

জাবি প্রতিনিধি | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ২:২৫ পিএম

বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার দাবি জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের।

বুধবার (১৭ নভেম্বর) সংগঠনটির সভাপতি অধ্যাপক সৈয়দ মোহম্মদ কামরুল আহছান ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান স্বাক্ষরিত এক বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সমগ্র দেশবাসী আজ উদ্বিগ্ন। দেশের জনমানুষের কল্যাণে আজীবন নিরলস কাজ করে যাওয়া এই মহান নেত্রী রাজনৈতিক প্রতিহিংসা ও ব্যক্তিগত শত্রুতার বশবর্তী হয়ে সুচিকিৎসা বঞ্চিত হওয়ায় জনমনে প্রবল ক্ষোভের সঞ্চার হয়েছে।

'আমরা পরম করুনাময় সৃষ্টিকর্তার কাছে দেশনেত্রীর সুস্থতা কামনা করছি। আমরা আশা করি ক্ষমতাসীন সরকারের দায়িত্বশীল ব্যক্তিবর্গ রাজনৈতিক সংকীর্ণ মানসিকতা পরিহার করে বেগম জিয়ার সুচিকিৎসার বিষয়টি নিশ্চিত করবেন। সুস্থ হয়ে তিনি আবার জনগনের মাঝে ফিরে আসবেন এই প্রত্যাশায় রয়েছে দেশের ১৬ কোটি স্বাধীনতাকামী মানুষ।'

বিবৃতিতে আরও বলা হয়, কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত গৃহে দীর্ঘদিন অন্তরীণ থাকার কারণে বেগম জিয়া আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। এছাড়াও করোনা পরবর্তী নানান উপসর্গে সম্প্রতি তাঁর শারীরিক অবস্থার মারাত্মক অবনতি ঘটেছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা অনতিবিলম্বে অসুস্থ খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন এবং সে অনুযায়ী জীবন রক্ষার্থে তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ গমনের অনুমতি চেয়ে তাঁর পরিবারের পক্ষ থেকে বারংবার আবেদন করা হয়েছে।

বিবৃতি দেয়া শিক্ষকরা হলেন-অধ্যাপক সৈয়দ মোহাম্মদ কামরুল আহছান, অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান,
অধ্যাপক মোঃ নুরুল ইসলাম, অধ্যাপক মোঃ মজিবুর রহমান, অধ্যাপক আব্দুল লতিফ মাসুম, অধ্যাপক মুহম্মদ নজরুল ইসলাম, অধ্যাপক মাহবুব কবির, অধ্যাপক খন্দকার মোহাম্মদ শরিফুল হুদা, অধ্যাপক সালেহ আহমেদ, অধ্যাপক মোঃ তালিম হোসেন, অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, অধ্যাপক মোঃ সোহেল রানা, অধ্যাপক আবেদা সুলতানা, অধ্যাপক চৌধুরী গোলাম কিবরিয়া, অধ্যাপক মঞ্জুর এলাহী, অধ্যাপক জামাল উদ্দিন, অধ্যাপক মোঃ মামুন হোসেন, অধ্যাপক মোঃ মনোয়ার হোসেন, অধ্যাপক মোঃ আব্দুর রব ,অধ্যাপক শামীমা সুলতানা, অধ্যাপক ফজলুল করিম পাটোয়ারী, অধ্যাপক মোঃ শাহাদাত হোসেন, অধ্যাপক মাসুম শাহরিয়ার, অধ্যাপক এ. এন. এম. ফখরুদ্দিন, অধ্যাপক তাসমিনা রহমান, অধ্যাপক আবদুল হালিম, অধ্যাপক মুহম্মদ শফিকুল ইসলাম, অধ্যাপক আবু সাইদ মো. মোস্তাফিজুর রহমান, অধ্যাপক এমাদুল হুদা, অধ্যাপক কামরুন্নেসা খন্দকার, অধ্যাপক শামছুন নাহার, অধ্যাপক মোঃ নজরুল ইসলাম প্রান্তিক, অধ্যাপক মোঃ জাকির হোসেন, অধ্যাপক নাহিদ আখতার, অধ্যাপক আবু ফয়েজ মোঃ আসলাম, অধ্যাপক মোঃ ইব্রাহিম খলিল, অধ্যাপক মোঃ সালেকুল ইসলাম, অধ্যাপক কেএম জাহিদুল ইসলাম, অধ্যাপক জেসমিন আকতার, ড. বোরহান উদ্দিন, ড. তাসলিমা নাহার, মোঃ রেজাউল রাকিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

১১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ