Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বাঘায় ভ্রাম্যমান আদালতে পাঁচ ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা

বাঘা (রাজশাহী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ৫:৩৪ পিএম

 রাজশাহীর বাঘায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পাঁচজন ব্যবসায়ীর ৫০ হাজার টাকা অর্থদন্ড জরিমানা করা হয়েছে। বুধবার (১৭ নভেম্বর) সকালে উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা এ রায় দেন।
জানা যায়, বাঘা বাজারে অবস্থিত দুটি মিষ্টির দোকানে অস্বাস্থ্যকর পরিবেশ এবং ওজনে কম দেয়া-সহ তিনটি কসমেটিকস এর দোকানে সরকারকে কর ফাঁকি দিয়ে বিদেশ থেকে পন্য আমদানি, নকল প্রসাধনী সামগ্রী বিক্রী এবং মেয়াদ উর্তিন প্রসাধনী বিক্রীর দায়ে মোট পাঁচজন ব্যবসায়ীর ১০ হাজার করে সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
বাঘার সুধী জনরা জানান, মাঝে মধ্যে ভ্রাম্যমান আদালতের প্রয়োজন রয়েছে। সরকারি ভাবে সকল দোকানে দ্রব্য মুল্যের দাম লিখে রাখার নির্দেশ থাকলেও সেটি অদ্যাবধি কার্যকর হয়নি ।উপরন্ত কিছু-কিছু ব্যবসায়ীরা লাগামহীন ভাবে দ্রব্য মুল্যের দাম ধরে থাকেন।
তারা আরো বলেন, যখন বাজারে ভ্রাম্যমান আদালতের গাড়ী আসে তখন মিনিটের মধ্যে সকল ব্যবসায়ীরা তাদের দোকান বন্ধ করে লুকিয়ে পড়েন। যা আজকেও লক্ষ করা গেছে। এতে করে প্রমানিত হয়,ব্যবসায়ীদের দুর্বলতা রয়েছে। তাই তারা ভ্রাম্যমান আদালতের গাড়ি দেখে পালিয়ে যান।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৬ জানুয়ারি, ২০২২
১০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ