Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে সহিংসতায় নিহতের ঘটনায় থানায় হত্যা মামলা

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

মাদারীপুরের কালকিনির চরদৌলত খান ইউনিয়নে পাল্টাপাল্টি বোমা হামলায় আলমগীর হোসেন প্যাদা নিহতের ঘটনায় গত মঙ্গলবার রাতে ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি মেম্বার মন্নান মোল্লাকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় ৩৯ জনের নাম উল্লেখ ও আরো ৪০-৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলাটি দায়ের করা হয়েছে। গত সোমবার ঢাকায় চিকিৎসাধীন থাকা অবস্থায় চর দৌলতখানের মৃত জয়নাল আবেদিনের ছেলে আলমগীর হোসেন প্যাদা মারা গেলে মৃতের স্ত্রী ফারহানা বাদী হয়ে কালকিনি এ হত্যা মামলা দায়ের করে।
গত ১০ নভেম্বর দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে সিডি খান ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. চান মিয়া শিকদার ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মিলন মিয়ার কর্মী-সমর্থকদের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে। এসময় দুই পক্ষই বোমা বিস্ফোরণ করে। এতে দুইপক্ষের অন্তত ৮ জন আহত হয়। আহতদের প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে দুইজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মোহাম্মদপুর হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার ভোরে চরদৌলত খান গ্রামের জয়নাল প্যাদার ছেলে আলমগীর হোসেন প্যাদা মারা যায়। এ ব্যাপারে কালকিনি থানার ওসি ইসতিয়াক আসফাক রাসেল বলেন, বোমা হামলার ঘটনায় ১১ নভেম্বর আসামি খায়রুল কবিরাজ ও সোহেল বেপারীকে ৫৪ ধারায় গ্রেফতার করার পর গতকাল বুধবার ওই ২ জনকে হত্যা মামলায় গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করা হয়েছে। আসামিরা পলাতক রয়েছে। বাকি আসামিদের ধরতে পুলিশ মাঠে নেমেছে। ওই এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি মোকাবেলার জন্যে অতিরিক্ত পুলিশ মোতায়ন রাখা আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ