Inqilab Logo

রোববার, ১৬ জানুয়ারী ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মানিকগঞ্জের লেছড়াগঞ্জ-কাণ্ঠাপাড়া সড়ক

খানাখন্দে বেহাল দশা

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

মানিকগঞ্জের হরিরামপুরের লেছড়াগঞ্জ বাজার থেকে যাত্রাপুর হয়ে কান্ঠাপাড়া বাজার সড়কের বেহাল দশা। প্রায় দুই কিলোমিটার রাস্তা জুড়েই খানাখন্দে ভরা। কোথাও পিচ ঢালাই আছে, কোথাও নেই। সামান্য বৃষ্টিতেই ভাঙাস্থানগুলোতে পানি-কাদায় একাকার হয়ে যায়। ফলে দুর্ভোগ নিয়েই চলাচল করছেন এলাকাবাসীসহ দূর-দূরান্তের লোকজন। প্রায় ৬ বছরের অধিক বেশি সময় ধরে সংস্কার না হওয়ায় সড়কটির অবস্থা এখন নাজুক হয়ে পড়েছে।
লেছড়াগঞ্জ বাজার এবং কাণ্ঠাপাড়া বাজারে যাবার দূরত্ব কম হওয়ায় ১০-১৫টি গ্রামের মানুষ এ সড়ক ব্যবহার করেন। এছাড়া যাত্রাপুর হাইস্কুলসহ সরকারি বিচারপতি নূরুল ইসলাম মহাবিদ্যালয়ের শিক্ষার্থীরা এ সড়কটি দিয়ে যাতায়াত করে। এছাড়াও লেছড়াগঞ্জ বাজার থেকে কাণ্ঠাপাড়া হয়ে বলড়া পর্যন্ত প্রতিদিন শত শত ইজিবাইক, অটোরিকশা, মোটরসাইকেল চলাচল করে। রাস্তাটি অধিক ব্যস্ততম এবং জনগুরুত্বপূর্ণ হওয়া সত্ত্বেও রাস্তাটি সংস্কারে কর্তৃপক্ষের কোন নজরদারি নেই বলে স্থানীয়দের অভিযোগ রয়েছে।
লেছড়াগঞ্জ গ্রামের হাসান মোল্লা বলেন, রাস্তাাটি দীর্ঘদিন ধরেই চলাচলের প্রায় অনুপযোগী হয়ে পড়েছে। কোনোরকম একটু বৃষ্টি হলেই ভোগান্তির যেন শেষ নেই। সামান্য বৃষ্টিতেই সব গর্তসহ সড়কে পানি জমে যায়। ফলে ছোট গর্ত আর বড় গর্ত বোঝার উপায় থাকে না। যানবাহন নিয়ে চলাচল দূরের কথা পায়ে হাটাই কষ্টকর হয়ে পড়ে।
হরিরামপুর উপজেলার বয়ড়া ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহিদুর রহমান জানান, এই রাস্তার ব্যাপারে আমি উপজেলার সমন্বয় সভায় মেরামতের জন্য আলোচনা করেছি। উপজেলার স্থানীয় সরকার প্রকৌশলীসহ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও অবগত করেছি।
সরকারি বিচারপতি নূরুল ইসলাম কলেজের শিক্ষার্থী দেলোয়ার হোসেন জানান, রাস্তাটির অবস্থা খুবই খারাপ। এ রাস্তা দিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ প্রতিদিন শত শত লোক যাতায়াত করে থাকে। বর্তমানে রাস্তাটি খানা-খন্দের কারণে যাতায়াত করা খুব কষ্টকর হয়ে পড়েছে।
হরিরামপুর উপজেলার এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ আলী বলেন, লেছড়াগঞ্জ-কান্ঠাপাড়া বাজার সড়কে রাস্তার কাজের অনুমোদন পাওয়া গেছে। খুব তাড়াতাড়ি রাস্তা মেরামতের কাজ শুরু করা হবে আশ্বাস দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লেছড়াগঞ্জ-কাণ্ঠাপাড়া সড়ক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ