Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

খান আবুল বাশারের মাগফিরাত ও করোনা থেকে মুক্তি কামনায় দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

সম্প্রতি সমাজকল্যাণ অধিদফতরের (ঢাকা জেলা অফিসের) সাবেক ডি.ডি. মরহুম খান আবুল বাশারের ইন্তেকাল উপলক্ষে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের তালিকাভুক্ত প্রতিষ্ঠান আদর্শ ইসলামী মিশন এতিমখানার উদ্যোগে এতিমখানার প্রতিষ্ঠাতা সেক্রেটারি জেনারেল আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীর সাহেব নিবাসী ছাত্রীদেরকে নিয়ে মরহুমের মাগফিরাত কামনায় খতম, মিলাদ ও দোয়া মাহফিলের ব্যবস্থা করেন।

শিক্ষার্থীদের উদ্দেশে পীর সাহেব বলেন, এই সমাজ কল্যাণকারী অফিসার যত দিন কর্মরত ছিলেন ততদিন তিনি অত্যন্ত সততা ও হৃদয়তার সাথে আমার প্রতিষ্ঠিত এই আদর্শ ইসলামী মিশন এতিমখানার উন্নতি ও সেবায় আত্মনিয়োগ করেছিলেন। উনার উছিলায় আমার এতিমখানা বহু উপকৃত হয়েছে। তাই আমাদের উচিৎ তার এই অসহায়ত্বের দিনে বিনা স্বার্থে খতম, মিলাদ ও দোয়ার মাধ্যমে তার মাগফিরাত কামনা করা। বয়ানে তিনি আরও বলেন, সে শুধু অফিসার হিসেবে নয়, তিনি সৎ ও আমার একজন ভক্ত ছিলেন।

এরপরে পীর সাহেব আল্লাহ তায়ালার কাছে দেশবাসীকে করোনা মুক্ত করার এবং মরহুমকে জান্নাতুল-ফেরদউস নসীব করার জন্য খাস দোয়া করেন। পীর সাহেব আরও বলেন, মানব সেবা সর্বশ্রেষ্ঠ নেকীর কাজ। তাই আমি করোনার এই কঠিন দুর্দিনে দেশবাসীকে সুসংবাদ দিচ্ছি যে, যারা এই এতিমখানায় এবতেদায়ী প্রথম শ্রেণি থেকে কামিল পর্যন্ত এতিম দরিদ্র ছাত্রী ভর্তি করিবেন তাদের বাসস্থানসহ অন্ন, বস্ত্র, চিকিৎসা যাবতীয় কিছু ফ্রি করে দিবো ইনশাআল্লাহ। বর্তমানে ভর্তি চলছে। যোগাযোগ- ০১৭৩২৩০২২৮৬



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোয়া মাহফিল

১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ