Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আমজাদ মোল্লার জামিন বাতিল

একাত্তরের মানবতাবিরোধী অপরাধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

একাত্তরে মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি যশোরের আমজাদ মোল্লার জামিন বাতিল করে দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। গতকাল বুধবার বিচারপতি মো. শাহিনূর ইসলামের নেতৃত্বে গঠিত তিন সদস্যের ট্রাইব্যুনাল এ আদেশ দেন। জামিন বাতিল আবেদনের পক্ষে শুনানি করেন প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন।

তিনি ট্রাইব্যুনালকে জানান, শর্ত সাপেক্ষে জামিন পাওয়া সত্ত্বেও সাক্ষীদের বিরুদ্ধে আসামি আমজাদ মোল্লা ও তার পরিবারের লোকজন ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে হয়রানি করছে। সন্ত্রাসীদের সঙ্গে নিয়ে সাক্ষীদের হুমকিও দিচ্ছে। আমজাদ মোল্লার ছেলে আনোয়ার হোসেন খোকনের নেতৃত্বে যশোরের প্রেমচারার জাহিদুল ইসলাম, মহাসীন বিশ্বাস, ইব্রাহিম বিশ্বাস, এরশাদ হোসেন, ইলিয়াস হোসেনসহ অজ্ঞাত আরও কয়েকজন হুমকি দিচ্ছে সাক্ষীদের। তারা বলছে, ঢাকায় সাক্ষী দিতে গেলে তাদের মেরে ফেলা হবে। এ ঘটনায় হুমকিদাতাদের বিরুদ্ধে থানায় একাধিক জিডিও করা হয়েছে। এসময় আসামির জামিন বাতিলসহ সাক্ষীদের নিরাপত্তা চেয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আবেদন জানান প্রসিকিউটর চমন।

এ ছাড়া ট্রাইব্যুনালের সাক্ষী বাঘারপাড়ার ডাক্তার বিএম রূহুল আমিন, খলিলুর রহমান ওরফে খোকন বিশ্বাস, এহিয়ার রহমান, ইসাহাক মোল্লা, হক মোল্লা, আলা উদ্দিন বিশ্বাস ও রকিব উদ্দিন ওরফে রতন বিশ্বাস তাদের লিখিত আবেদনে হুমকির নানা বিষয় উল্লেখ করেছেন। আবেদনের সঙ্গে ট্রাইব্যুনালে দাখিল করা হয়। পরে আবেদনগুলো আমলে নিয়ে আমজাদের জামিন বাতিল করেন ট্রাইব্যুনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একাত্তরের মানবতাবিরোধী অপরাধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ