Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

কোরআন সুন্নাহর আলোই জাতির মুক্তি নিশ্চিত করতে পারে

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, জীবনের সকলক্ষেত্রে রাসূল (সা.) এর আদর্শের অনুসরণ-অনুকরণ করতে হবে। কোরআন সুন্নাহর আলোয় আলোকিত সমাজই পারে দুর্দশাগ্রস্ত জাতির মুক্তি নিশ্চিত করতে পারে। সামাজিক অবক্ষয় রোধ অন্যায়-জুলুম ও অনৈতিকতার হাত থেকে বাংলাদেশকে রক্ষা করে ইনসাফপূর্ণ, শান্তিময় ও সমৃদ্ধশালী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় আমাদেরও রাসূল (সা.) এর আদর্শকে পুরোপুরি অনুসরণ করতে হবে।

মঙ্গলবার বিকেলে ভোলা জেলার শশিভূষণ থানার আনজুর হাইস্কুল মাঠে অনুষ্ঠিত বিশাল ইসলামী মহাসম্মেলন ও হালকায়ে জিকিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় জেলার বরেণ্য ওলামায়ে কেরাম, নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ইসলামী আন্দোলনের এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। পীর সাহেব চরমোনাই বলেন, পরকালের নাজাতে ব্যক্তি জীবনের সর্বক্ষেত্রে রাসূল (সা.) এর আদর্শ অনুসরণ ও বাস্তবায়ন করাই হচ্ছে প্রকৃত মুমিন মুসলমানের কাজ।

পীর সাহেব বলেন, রাসূল (সা.) এর জীবনাদর্শ প্রতিষ্ঠা করতে পারলেই সমাজে শান্তি ও সম্প্রীতি গড়ে তোলা সম্ভব। বিশ্বব্যাপী অশান্তি, দুর্দশাগ্রস্ত জাতিকে সঠিক পথে পরিচালনা করতে হলে সর্বক্ষেত্রে নববী আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই। সাম্প্রদায়িক সম্প্রীতি ও নাগরিক অধিকার প্রতিষ্ঠায় রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শই একমাত্র সমাধান। রাসূল (সা.) কেবল মুসলমানদের নেতা ছিলেননা বরং তিনি সকল মানুষের নেতা ছিলেন। সকলের স্বার্থ তিনি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমাদের সমাজে এক দল আরেক দলের কাছে নিরাপদ নয়, কিন্তু ইসলাম সকলেই নিরাপদ। এমনকি অন্য সকল ধর্মের মানুষের সকল চাহিদা ইসলাম নিশ্চিত করেছে। পীর সাহেব চরমোনাই বলেন, করোনার ভ্যাকসিন স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে শুরু হলেও মাদরাসার শিক্ষার্থীদের মাঝে শুরু না করা সরকারের একপেশে নীতির বহি:প্রকাশ। তিনি স্কুল, কলেজ মাদরাসাসহ সবধরণের শিক্ষার্থীদের মাঝে করোনা ভ্যাকসিন দেয়া শুরু করার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ