Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সর্বোচ্চ ক্যাপাসিটি দিয়ে জনগণের পাশে থাকবে পুলিশ

বিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীতে আইজিপি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেছেন, যে কোন পরিস্থিতিতে পুলিশ সর্বোচ্চ ক্যাপাসিটি দিয়ে জনগণের পাশে থাকবে। পুলিশ হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। পুলিশের দায়িত্ব দেশের প্রতিটি মানুষের নিরাপত্তা দেয়া। পুলিশ বিগত সময়ে সর্বোচ্চ সামর্থ্য এবং শক্তি দিয়ে দেশের প্রতিটি নাগরিক এবং সম্পদ রক্ষার সর্বোচ্চ চেষ্টা করেছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে দেশে ফের সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হতে পারে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, দেশের স্বার্থে কেউ কোন বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করবেন না। রাষ্ট্রের সম্পদ নষ্ট করবেন না। রেসপনসিবল কোন পলিটিশিয়ান কোন ধ্বংসাত্মক কার্যকলাপে লিপ্ত হবেন বলে বিশ্বাস করি না।
গতকাল বুধবার দুপুরে জেলা পুলিশ লাইন্সে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন আইজিপি।

এর আগে পুলিশ লাইন মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, সুশৃঙ্খল সমাজ এবং সুশাসনের জন্য রাষ্ট্র, সমাজ এবং প্রতিটি নাগরিককে হাতে হাত মিলিয়ে কাজ করতে হবে। লক্ষ্য বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ এবং আত্মমর্যাদাশীল জাতি। যেটি আমরা পরবর্তী প্রজন্মের জন্য রেখে যেতে চাই। দেশের প্রতিটি নাগরিকের, সমাজের এবং রাষ্ট্রের নিরাপত্তার জন্য আমরা অংশীদারিত্বের সঙ্গে ‘পার্টনারশিপ ইন পুলিশিং’ করতে চাই।

পুলিশ প্রধান বলেন, বঙ্গবন্ধুর কারণেই আজ আমরা আমাদের শাসন করছি। আমরা আমাদের ভাগ্যের পরিবর্তন আনতে পেরেছি। বঙ্গবন্ধু একটা দেশ দিয়েছেন আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে অর্থনৈতিক সামাজিক সমৃদ্ধি এনে দিয়েছেন। তিনি বলেন, রেকর্ড তৈরি হয় ভাঙার জন্য। গত ১৫ বছরে বরিশাল মেট্রোপলিটন পুলিশ অনেক ভালো কাজ করেছে, প্রশংসাও পেয়েছে। তবে এতে আত্মতুষ্টিতে ভোগার কিছু নেই। আরও ভালো কাজ, আরও ভালো কাজ, আরও ভালো কাজ করতে হবে এবং সেটাই হবে পুলিশের লক্ষ্য বলেও উল্লেখ করেন আইজপি।

বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন, বরিশাল বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, শেখ হাসিনা সেনানিবাসের ভারপ্রাপ্ত জিওসি ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুজ্জামান খান, বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, ডিজিএফআই’র আঞ্চলিক প্রধান জিএস কর্নেল এমএ সাদি, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. কবির উদ্দিন প্রমাণিক, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, মহানগর আওয়ামী লীগ সভাপতি একেএম জাহাঙ্গীর এবং জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস।

সুধী সমাবেশের আগে পুলিশ লাইন্স মাঠে মেট্রোপুলিশের কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার এবং নবনির্মিত বিমানবন্দর থানা ভবনের ফলক উন্মোচন করে উদ্বোধন করেন আইজপি। এর আগে সকালে বরিশাল বিমানবন্দরে এসে পৌঁছালে বরিশাল রেঞ্জ ও বিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তরা আইজিপিকে স্বাগত জানান। বিকেলেই আকাশপথে বরিশাল ত্যাগ করেন তিনি। আইজিপির সফর ঘিরে নগরীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।



 

Show all comments
  • Alamin Bhuiyan Rahat ১৮ নভেম্বর, ২০২১, ১:৩৪ এএম says : 0
    কথা সত্য
    Total Reply(0) Reply
  • Zabir Mahmud Bin Shahjahan ১৮ নভেম্বর, ২০২১, ১:৩৫ এএম says : 0
    Some initiatives of the present Bangladesh Police Chief have brought the people and the police closer
    Total Reply(0) Reply
  • MD Ikramul Haque ১৮ নভেম্বর, ২০২১, ১:৩৬ এএম says : 0
    Best wishes for you, sir
    Total Reply(0) Reply
  • বিধান কবিরাজ ১৮ নভেম্বর, ২০২১, ১:৩৬ এএম says : 0
    সাধারন জনগনের সেবা ভরসা বাংলাদেশ পুলিশ জনতা জনতাই পুলিশ সেবা সাধারণ জনগণের অধিকার শ্রদ্ধা শুভেচ্ছা ও অভিনন্দন জানাই বাংলাদেশ পুলিশ আইজিপি মহাপরিচালক ডক্টর বেনজীর আহমেদ ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশ মহোদয় ও সকল পুলিশ সদস্যবৃন্দ জয় বাংলা
    Total Reply(0) Reply
  • Km Abul Kashem ১৮ নভেম্বর, ২০২১, ১:৩৭ এএম says : 0
    যথার্থ বলেছেন স্যার, অভিনন্দন
    Total Reply(0) Reply
  • আবদুর রহমান ১৮ নভেম্বর, ২০২১, ১১:২৮ এএম says : 0
    আমরা চাই পুলিশ হোক জনগণের বন্ধু, জনগণের সুখে দুঃখে তারা পাশে থাকবে
    Total Reply(0) Reply
  • তুষার আহমেদ ১৮ নভেম্বর, ২০২১, ১১:২৭ এএম says : 0
    আমরাও পুলিশের কাছ থেকে এটাই প্রত্যাশা করি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি

২১ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ