Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

ইসলামপুরে নির্বাচনী প্রচারে বাধা

ইসলামপুর (জামালপুর) সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

জামালপুরের ইসলামপুর উপজেলায় তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পলবান্ধা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজুর রহমান কমলের প্রচারণায় বাঁধা ও প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে নৌকা প্রার্থীর বিরুদ্ধে। আরও অভিযোগ উঠেছে, নৌকা প্রার্থীর লোকজনের হাতে মরধোরের শিকার হতে হচ্ছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদেরকে।ভুক্তভোগী প্রতিকার চেয়ে সংশ্লিষ্ট কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেছেন। করেছেন সংবাদ সম্মেলনও। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহাদৎ হোসেন স্বাধীন। নির্বাচনী প্রচার কাজে বাঁধা দেওয়ায় গতকাল বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করেছেন পলবান্ধা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান কমল। সিরাজাবাদ বাজারে নির্বাচনী প্রচারণা কেন্দ্রে ওই সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য দেন তিনি।

ভুক্তভোগী মোস্তাফিজুর রহমান কমল সংবাদ সম্মেলনে বলেন, ‘আমার আনারস প্রতীকের প্রচারণা কাজে বাঁধা এবং আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে নৌকা প্রতীকের প্রার্থী শাহাদৎ হোসেন স্বাধীন ও তার সাঙ্গপাঙ্গরা। তারা বলে, আমি যদি নির্বাচন থেকে সড়ে না দাঁড়াই তাহলে আমাকে খুন করে লাশ গুম করা হবে। এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার হোসনে আরা বলেন, নির্বাচনী প্রচারণার কাজে বাঁধা দেওয়ার বিষয়টি আমার জানা নেই। তবে অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।অভিযুক্ত নৌকা প্রতীকের প্রার্থী শাহাদৎ হোসেন স্বাধীন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমাদের বিরুদ্ধে অপবাদ ছড়ানো হচ্ছে। আমরা কাউকে প্রচারণায় বাঁধা দিচ্ছি না। বরং তারাই রাতে আমার অফিসে ঢুকে ভাঙচুর করেছে।’ এ ব্যাপারে ইসলামপুর থানার ইনচার্জ (ওসি) মাজেদুর রহমান জানান, ‘বিষয়টি আমি জানি না। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনী প্রচারে বাধা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ