Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এফএসএস-ব্র্যাক ব্যাংক চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

পেমেন্ট প্রসেসর ও সমন্বিত পেমেন্ট প্রোডাক্টসের সরবরাহকারী ফিনান্সিয়াল সফটওয়্যার এন্ড সিস্টেম (এফএসএস) ও ব্র্যাক ব্যাংক গতকাল একত্রে কাজ করার ঘোষণা দিয়েছে। বাংলাদেশে ডিজিটাল কমার্সের বিকাশ ও উনড়বয়নের লক্ষ্যে একত্রে কাজ করবে প্রতিষ্ঠান দুইটি। এছাড়াও এফএসএস তার ওমনি-চ্যানেল অ্যাকুয়ারিং প্ল্যাটফর্ম ব্র্যাক ব্যাংককে সরবরাহ করবে যার মাধ্যমে ব্র্যাক ব্যাংক ব্যবসায়ীদের অন্তর্ভুক্তিকরণ ও দোকান, মোবাইল ও অনলাইনসহ বিভিনড়ব টাচপয়েন্টে ডিজিটাল পেমেন্ট সুবিধার প্রাপ্যতা নিশ্চিত করতে পারবে।
অংশীদারিত্বের বিষয়ে কথা বলতে গিয়ে ব্র্যাক ব্যাংকের হেড অফ মার্চেন্ট অ্যাকুইরিং খায়রুদ্দিন আহমেদ বাপ্পি বলেন, এই অংশীদারিত্ব আমাদেরকে বাংলাদেশের পেমেন্ট ইকোসিস্টেম উনড়বয়নে নেতৃত্ব দিতে এবং এটিকে বৃহত্তর অঞ্চল এবং বাকি বিশ্বের সাথে সংযুক্ত করতে সাহায্য করবে।
একত্রে কাজ করার বিষয়ে কথা বলতে গিয়ে এফএসএসের নির্বাহী পরিচালক আর্কিট মাইল্যান্ডলা বলেন, আমরা ব্র্যাক ব্যাংকের সাথে তার মার্চেন্ট পেমেন্টের ক্ষমতা সম্প্রসারণ এবং সামগ্রিকভাবে বাংলাদেশে ডিজিটাল পেমেন্ট অগ্রিম গ্রহণ সুনিধা প্রদানে সহযোগিতা করার জন্য উন্মুখ।
ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের মতে, গত তিন বছরে ডিজিটাল পেমেন্টের বছরান্তে প্রবৃদ্ধি ১০০ শতাংশ। অনলাইন ও স্পর্শবিহীন লেনদেনে গ্রাহকদের আগ্রহ বৃদ্ধির ফলে ধারণা করা হচ্ছে, ২০২৩ সাল নাগাদ বাংলাদেশের ই-কমার্স খাত তিন বিলিয়ন ডলারে গিয়ে দাঁড়াবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফএসএস-ব্র্যাক ব্যাংক চুক্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ