Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশভিত্তিক SM2 সিড এক্সেলারেটর প্রোগ্রামের ঘোষণা

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

এস বি কে টেক ভেঞ্চার্স সম্প্রতি SM2 নামক বাংলাদেশভিত্তিক এক অনন্য সিড এক্সেলারেটর প্রোগ্রামের যাত্রা আরম্ভের ঘোষণা করে। প্রোগ্রামটির যাত্রা আনুষ্ঠানিকভাবে শুরু হতে যাচ্ছে নভেম্বর মাসেই এবং তা সম্ভব হচ্ছে এস বি কে টেক ভেঞ্চার্স, এস ও এস ভি, এবং মিয়াকির যৌথ প্রচেষ্টায়। এই প্রোগ্রাম বাংলাদেশের বিভিনড়ব স্টার্টাপদের সাথে তিনটি ভিনড়ব ধাপে কাজ করে থাকবে এবং তাদের নানাভাবে সহযোগিতা করার চেষ্টা করবে। এস বি টেক ভেঞ্চার্স এই প্রোগ্রামের একটি প্রতিষ্ঠাতা কোম্পানি বাংলাদেশের সবচেয়ে সনামধন্য ভেঞ্চার ক্যাপিটাল ফার্মের মাঝে অন্যতম এবং তারা স্বাস্থ্য সেবা, শিক্ষা ব্যবস্থা, এবং পরিবহনের পাশাপাশি বিভিনড়ব সেক্টরে সক্রিয় রয়েছে।
এস বি কে টেক ভেঞ্চার্সের প্রতিষ্ঠাতা সনিয়া বসির কবির করোনা মহামারির সময় প্রযুক্তির ভূমিকা এবং কীভাবে তা মানুষের জীবন কে আরো সহজ করে তুলে তা সম্পর্কে নিজের মত ব্যক্ত করেন। তিনি প্রযুক্তিভিত্তিক স্টার্টাপের প্রতি নিজের আগ্রহ প্রকাশ করেন এবং তা গড়ে উঠতে ভেঞ্চার ক্যাপিটাল ফার্মগুলোর ভূমিকা সম্পর্কেও জানান।
এস ও এস ভি একটি বিরাট স্টার্টাপ উনড়বয়ন কার্যক্রম যা কমপক্ষে ২৪০টি বাণিজ্যিক অংশীদার আছে এবং ১ বিলিয়ন মার্কিন ডলারের সমপরিমাণ সম্পদ তাদের তত্ত্বাবধানে আছে। এস ও এস ভি এর সাধারণ অংশীদার উইলিয়াম বাও বিন বাংলাদেশের বর্তমান স্টার্টাপের অবস্থান সম্পর্কে আশাবাদী এবং তিনি বিশ্বাস করেন যে এস ও ভি এর সহযোগীতায় দেশের বিভিনড়ব উদ্যোক্তাদের বৃদ্ধি পাওয়া এবং গুরুতর সব সমস্যার সমাধান আনা সম্ভব।
এদিকে, SM2 এর আরেকটি প্রতিষ্ঠাতা কোম্পানি মিয়াকি প্রযুক্তি নিয়ে কাজ করে এবং তারা বাংলাদেশে জনপ্রিয়তা অর্জন করেছে তাদের বিভিনড়ব ভোক্তা-সুলভ পণ্য এবং সেবার মাধ্যমে। মিয়াকির সহ-প্রতিষ্ঠাতা, টারো আরায়া বাংলাদেশের জনশক্তি কে প্রশংসা করেন এবং উদ্যোক্তাদের দ্রুত বৃদ্ধির জন্য মিয়াকির সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশভিত্তিক SM2 সিড এক্সেলারেটর প্রোগ্রামের ঘোষণা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ