Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

কোন আইনে শেখ হাসিনা আব্দুল জলিল বিদেশে চিকিৎসা নিয়েছিলেন?

কেন্দ্রীয় কার্যালয়ে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে যেতে হলে আবার কারাগারে গিয়ে আবেদন করতে হবে আইনমন্ত্রীর এমন বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আপনি (আইনমন্ত্রী) এই কথা বলছেন।

তাহলে শেখ হাসিনা (তৎকালীন বিরোধী দলীয় নেতা) কি করে গিয়েছিলেন মঈন উদ্দিন-ফখরুদ্দিনের আমলে? আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক জলিল (আব্দুল জলিল) সাহেব কি করে সিঙ্গাপুর চিকিৎসার জন্য গিয়েছিলো? সেইদিন কোন আইন গিয়েছিলেন তারা? আপনি তো মইন উদ্দিন-ফখরুদ্দিন সরকারের সময় তখন দুদকের প্রধান আইনজীবী। এর আগে দেশের বিশিষ্ট রাজনীতিবিদ আসম আবদুর রব কারাগারে থাকা অবস্থায় চিকিৎসার জন্য বাইরে গিয়েছিলেন। অসংখ্য দৃষ্টান্ত আছে, অসংখ্য উদাহরণ আছে। গতকাল বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের উদ্যোগে খালেদা জিয়ার সুস্থতা কামনায় আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, আপনারা ভুলে যাবেন না, এদেশের কোটি কোটি মানুষ, আবাল-বৃদ্ধ-বনিতা, তৃণমূল থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত হাটে-ঘাটে-মাঠে, জনপদে জনপদে জাতীয়তাবাদের মানুষ গিজগিজ করছে। লক্ষ কোটি মানুষের হৃদয়ে আঘাত দিয়ে আপনারা যদি অমানবিক কোনো পথের দিকে এগিয়ে যান, কোটি কোটি মানুষ রাস্তায় নেমে এসে আপনাদের এই নির্দয়-নির্মমতার বিরুদ্ধে উপযুক্ত জবাব দেবে। এই জবাব থেকে আাপনারা কেউ রেহাই পাবেন না।

আইনমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনি এতো নির্দয়, এতো মানসিকভাবে অসুস্থ। আপনি শেখ হাসিনাকে খুশি করার জন্য বিএনপির নেতা-নেত্রীর বিরুদ্ধে এহেন কাজ নাই আপনি সেটি করছেন আদালতকে কবজায় নিয়ে পকেটের মধ্যে রেখে। আইনমন্ত্রী- আপনার মতো এতো হীন, এতো খারাপ কাজ পৃথিবীতে কেউ করেনি। আইনমন্ত্রী বিএনপির নেতা-নেত্রীদের কষ্ট দিয়ে আনন্দ পান, আর আনন্দ পান প্রধানমন্ত্রী। এই কারণে যত ধরনের অমানবিক আইনের কথা তুলে বিএনপির নেতা-নেত্রীদের কষ্ট দিয়ে তিনি শেখ হাসিনার কাছে সাধু সাজতে চান, ভালো সাজতে চান, সন্নাসী সাজতে চান।

বসুন্ধরা হাসপাতালে চিকিতসাধীন খালেদা জিয়া আশু আরোগ্য কামনায় আল্লাহতালার কাছে দোয়া চান রিজভী।
অনুষ্ঠানে জাসাসের ৭১ সদস্যের নতুন আহবায়ক কমিটিল অনেকেই ছিলেন অনুপস্থিত। জাসাসের আহবায়ক হেলাল খানের সভাপতিত্বে ও সদস্য সচিব জাকির হোসেন রোকনের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির আবদুস সালাম আজাদ, আমিনুল ইসলাম, উলামা দলের অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, জাসাসের যুগ্ম আহবায়ক লিয়াকত আলী, আহসান উল্লাহ চৌধুরী, জাবেদ আহমেদ কিসলু, শাহরিয়ার ইসলাম শায়লা, খালেদুজ্জামান জুয়েল, ফরহাদ হোসেন নিয়ন প্রমূখ উপস্থিত ছিলেন।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেগম খালেদা জিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ