Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাবির গার্হস্থ্য অর্থনীতি ও সাত কলেজের দুই ইউনিটের ফল প্রকাশ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গার্হস্থ্য অর্থনীতি ইউনিট এবং অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সড়বাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। গতকাল বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান প্রফেসর আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষায় ৫ হাজার ৫৪৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৪ হাজার ৪৯৫ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৮১ দশমিক ৬ শতাংশ। গার্হস্থ্য অর্থনীতি ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ২ হাজার ৬৫৫টি। অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় ২১ হাজার ১৩২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ১৪ হাজার ৩৮২ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৬৭ দশমিক ৯ শতাংশ। এই ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১১হাজার ৯০৫টি।
গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ২৩ নভেম্বর থেকে ৩০ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে কলেজ ও বিষয়ের পছন্দμম ফরম পূরণ করতে হবে। বিভিনড়ব কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২১ নভেম্বর থেকে ২৮ নভেম্বরের মধ্যে জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত এক হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ২১ নভেম্বর থেকে ২৫ নভেম্বরের মধ্যে জীববিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।
অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ৫ ডিসেম্বর বিকাল ৩টা থেকে ২০ ডিসেম্বর বিকাল ৫টার মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে কলেজ ও বিষয়ের পছন্দμম ফরম পূরণ করতে হবে। বিভিনড়ব কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২১ নভেম্বর থেকে ২৯ নভেম্বরের মধ্যে ঢাবির কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২১নভেম্বর থেকে ২৯নভেম্বরের মধ্যে কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাত কলেজের দুই ইউনিটের ফল প্রকাশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ