Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সুদানে অভ্যুত্থান বিরোধী বিক্ষোভে গুলি, নিহত ১৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ৯:৪০ এএম

সুদানে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত ১৫ জন মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেক। খবর রয়টার্সের।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রয়টার্স বলছে, বুধবার ওই বিক্ষোভে অংশ নেওয়া মানুষকে ছত্রভঙ্গ করতে গুলি ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। রাজধানী খার্তুমসহ তিনটি শহরেই এই বিক্ষোভে গুলি চালানো হয়। একইসঙ্গে এই শহরগুলোতে মোবাইল ফোন সেবাও বন্ধ করে দেওয়া হয়।

রয়টার্সের এক প্রত্যক্ষদর্শী বলছেন, বিক্ষোভের সময় মানুষরাস্তায় ব্যারিকেড দিয়ে বাধা সৃষ্টি করলে রাস্তাগুলোতে যানবাহন শূন্য হয়ে যায়।

সেন্ট্রাল কমিটি অব সুদানিজ ডক্টরস (সিসিএসডি) এক বিবৃতিতে বলেছে, বিভিন্ন এলাকায় বিক্ষোভে ব্যাপকভাবে গুলি করেছে সেনাবাহিনী। এতে অনেকে গুরুতর আহত হয়েছেন।

গেল ২৫ অক্টোবর সুদানের শীর্ষ জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহান সামরিক অভ্যুত্থানের পর দেশটিতে জরুরি অবস্থা জারি করেন। ভেঙে দেন সার্বভৌম পরিষদ এবং অন্তর্বর্তীকালীন সরকার। সেই সঙ্গে অনেক বেসামরিক নেতাকেও আটক করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুদান


আরও
আরও পড়ুন