Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আল কুরআনে জনগণের মৌলিক ও নাগরিক অধিকার সংরক্ষিত : মাওলানা হামিদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১০:৪২ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, দেশে শান্তি প্রতিষ্ঠায় একমাত্র পথ সর্বস্তরে আল্লাহর বিধান ও রাসূল সা: এর আদর্শ প্রতিষ্ঠা করা। কোরআন সুন্নাহ ছাড়া দেশে শান্তি আসতে পারে না। আল কুরআনে জনগণের মৌলিক ও নাগরিক অধিকার সংরক্ষিত আছে।

তিনি বলেন, বর্তমান বিশ্বে সংকটময় মুহূর্তে ইসলামী সমাজ প্রতিষ্ঠার জন্য রাসূলুল্লাহ সা: এর মত সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে। তাঁর পদংকঅনুসরণ করতে হবে। রাষ্ট্র ও সমাজের নেতারা ইসলাম থেকে দূরে সরে যাওয়ার কারণেই আজ মানুষ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। আজ বুধবার সকালে বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ এর ৫৬ নং ওয়ার্ড কমিটি পূর্ণগঠন উপলক্ষে কামরাঙ্গীরচর আলিনগরে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

দলের কামরাঙ্গীরচর থানা আমীর মাওলানা সাজিদুর রহমান ফয়েজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ঢাকা মহানগরের যুগ্ম সম্পাদক ও কামরাঙ্গীরচর থানা শাখার সেক্রেটারি মুফতি আ ফ ম আকরাম হোসাইন, সাংগঠনিক সম্পাদক মুফতি আবুল হাসান কাসেমী, হাফেজ মাওলানা জামিল আহমদ, মাওলানা মোয়াজ্জম হোসাইন, মুফতী আবদুস সালাম, মাওলানা সাইফুল্লাহ নোমানী, ছাত্রনেতা মুফতি জাকির বিল্লাহ, মুফতী জালাল উদ্দীন রুমী, মাওলানা অলিউল্লাহ, মাওলানা দেলোয়ার হোসেন শাহীন, মাওলানা কামাল হোসেন নোমানী ও মাওলানা ইমাম হোসাইন প্রমুখ।

মাওলানা হামিদী আরো বলেন,খেলাফত আন্দোলন বস্তুবাদী কোন আন্দোলন নয়, সন্ত্রাস ও নৈরাজ্যের রাজনীতি নয়, খেলাফতের রাজনীতি একটি ইবাদত। নবী-রাসুল থেকে যুগে যুগে বুজুর্গানে দ্বীন এই কাজে নেতৃত্ব দিয়েছেন। নৈতিক, আধ্যাত্মিকতা ও উন্নত চরিত্র গঠন এ আন্দোলনের কর্মীদের আবশ্যিক শর্ত। সভাপতির বক্তব্যে মাওলানা সাজিদুর রহমান ফয়েজী বলেন, চাল-তেল সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধিতে জনগণ অতিষ্ঠ। দেশে মানুষের নৈতিক অবক্ষয় চরম আকার ধারণ করেছে। দেশ,ইসলাম ও জনগণের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। সরকারকে চলমান সংকট নিরসন করতে হবে।

তিনি বলেন, ইসলামের সুমহান আদর্শ সকলের কাছে তুলে ধরতে হবে। খোলাফায়ে রাশেদার অনুকরণে খেলাফত পদ্ধতির রাষ্ট্র কায়েম হলে দেশে শান্তি আসবে। সভায় মাওলানা খাইরুজ্জামান হুজাইফীকে আমির ও মাওলানা সাইফুল্লাহ নোমানীকে সেক্রেটারি করে ১৫ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর দক্ষিণ ৫৬ নং ওয়ার্ড কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ খেলাফত আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ