Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের ছাঁটাই বন্ধকরণের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পল্লী বিদ্যুৎ সমিতির কমর্রত মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের চাকরি ছাঁটাই বন্ধকরণ, নিয়োগ প্রক্রিয়া চালু এবং চাকরি নিয়মিতকরণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে প্রায় দেড়শত কর্মী। মুন্সিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি ভবনে সামনে গত মঙ্গলবার এ মানববন্ধন করে। ইতোমধ্যে দেশের বিভিন্ন জায়গায় পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জার ছাঁটাই করা হয়েছে। এই ছাঁটাই বন্ধে এবং তাদের চাকুরী স্থায়ী করার আবেদন জানিয়ে এই কর্মসূিচ পালন করা হয়। কর্মসূচি পালন করতে এসে টাঙ্গাইলের তোফাজ্জল হোসেন চাকরি থেকে ছাঁটাইয়ের আশংকায় অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়। গত জুলাই থেকে এই ছাঁটাইকরণ প্রক্রিয়া চলছে এবং এটি অব্যাহত আছে। ছাঁটাই বন্ধে এবং চাকরী নিয়মিত করতে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান, মুন্সিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জিএম, মুন্সিগঞ্জের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট জায়গায় তারা একটি স্মারকলিপি প্রদান করেছেন।
না’গঞ্জে নিখোঁজ স্কুলছাত্রীর সন্ধান ৪৪ দিনেও মেলেনি
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : ফতুল্লা থানার ইসদাইর রাবেয়া হাই স্কুলের ১০ম শ্রেনির ছাত্রী আকাশ রানী ঘোষ ওরফে তৃপ্তি ১ মাস ১৪দিন ধরে নিখোঁজ রয়েছে। গত ৪ সেপ্টেম্বর তৃপ্তি স্কুল টেষ্ট পরীক্ষা দিতে যায়। পরীক্ষা দেয়ার পর দুপুর ১টায় বাসায় ফিরতে স্কুল থেকে বেরিয়ে যায়। এরপর আর বাসায় ফিরেনি তৃপ্তি। বাবা অজিত ঘোষ জানিয়েছেন, তার মেয়ে নিখোঁজ হবার পর সম্ভাব্য সকল জায়গায় খোঁজাখুঁজি করেও তাকে কোথায় পাওয়া যায়নি। ফলে গত ৮ সেপ্টেম্বর ২০১৬ তারিখে ফতুল্লা থানায় একটি সাধারণ ডায়েরী করেন। জিডিতে তিনি উল্লেখ করেন, নিখোঁজ হবার সময় তার মেয়ের পরনে ছিল সাদা নীল ফ্রক, সাদা কটি ও পায়জামা। তার গায়ের রং উজ্জ¦ল শ্যামবর্ন, মুখম-ল গোলাকার, উচ্চতা ৫ ফুট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের ছাঁটাই বন্ধকরণের প্রতিবাদে মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ