Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জলাশয়ে মিলল এক হাজার টাকার ৬৬ বান্ডিল!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:২৮ পিএম

লালমনিরহাট সদর উপজেলার জেলরোডের একটি জলাশয় থেকে এক হাজার টাকার ৬৬টি বান্ডিল উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৭ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে শহরের খোর্দসাপটানা এলাকার ওই জলাশয়ের পাশের সড়কের একটি কালভার্টের নিচ থেকে এ টাকা উদ্ধার করা হয়।

বুধবার রাত সাড়ে ১১টার দিকে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম বিষয়টি নিশ্চিত করেন। পুলিশ ও স্থানীয়রা জানান, জেলখানা রোডের খোর্দসাপটানা ওই বিলে মাছ ধরতে যান এক ব্যক্তি। পরে একটি বস্তা দেখতে পেয়ে কাছে গেলে টাকা দেখতে পান। পরে পুলিশকে খবর দিলে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পানি থেকে এক হাজার টাকা নোটের ৬৬ বান্ডিল টাকা উদ্ধার করে। টাকাগুলোর পেছনে লেখা ছিল সাথী সংঘ, লাকী কুপন, ভাগ্য পরিবর্তন। ধারণা করা হচ্ছে, উদ্ধারকৃত সবগুলো জালটাকার নোট। হয়তোবা নির্বাচনী কাজে ব্যবহার করার জন্য আনা হয়েছে।

স্থানীয় আব্দুস সালাম (৪০) বলেন, আমি পানির নিচ থেকে সব টাকা তুলেছি। উদ্ধার হওয়া সব টাকা আমি হাত দিয়ে নেড়ে দেখেছি। সবগুলোই জালটাকার নোট।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম বলেন, আমরা রাতে পানির নিচ থেকে এক হাজার টাকা নোটের ৬২টি বান্ডিল উদ্ধার করেছি। পরে আরও ৪টা পাওয়া গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সবগুলোই জালটাকার নোট। এ বিষয়ে আমাদের উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।

তবে টাকায় লাকী কুপন লেখা বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পরীক্ষা-নিরীক্ষা শেষে দেখা যায়, কয়েকটা নোটে কুপন লেখা ছিল। বাকিগুলো জালটাকা। এ ব্যাপারে অভিযান চলছে।



 

Show all comments
  • Yousuf Parvez ১৮ নভেম্বর, ২০২১, ২:৫২ পিএম says : 0
    জলাশয়টি আজান্তে বড়লোক হয়ে গিয়েছিলো।
    Total Reply(0) Reply
  • বাশীরুদ্দীন আদনান ১৮ নভেম্বর, ২০২১, ৩:১২ পিএম says : 0
    জাল নোট যারা তৈরি করে তাদের খুঁজে বের করতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ