Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

জাবি শিক্ষককে ফেসবুকে হুমকি

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা ঃ জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ে (জাবি) এক শিক্ষককে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গতকাল বুধবার বিশ^বিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আশুলিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।
জানা যায়, মঙ্গলবার রাতে রিতা নাহার নামের একটি আইডি থেকে লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক জেবউন নেছাকে দেখে নেয়ার হুমকি দেয়া হয়। এ ঘটনায় ওই শিক্ষক জীবনের নিরাপত্তা চেয়ে বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম বরাবর লিখিত আবেদন করেন। পরে বিশ^বিদ্যায়ের পক্ষ থেকে একটি জিডি করা হয়।
এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহা বলেন, আমরা তার আবেদনের কপি পেয়েছি। এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয়া হয়েছে। সহযোগী অধ্যাপক জেবউননেছা বলেন, আমি সব সময় অন্যায়ের বিরুদ্ধে অবস্থান নেয়ার কারণে একটি মহল আমার পিছনে লেগেছে। তবে আমি আমার জায়গা থেকে বিন্দুমাত্রও সরে দাঁড়াবো না। কারা এ ঘটনায় জড়িত তা আমি কিছুটা উপলব্ধি করতে পেরেছি। বিষয়টি আইন-শৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে। তারা তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেবে। উল্লেখ্য, সম্প্রতি ক্যাম্পাসে মাদক নিয়ে কাজ শুরু করেছেন জাবির এ সহযোগী অধ্যাপক জেবউননেছা। এছাড়া তিনি বিশ^বিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন